মুজিবনগর দিবসে শিল্পকলায় সাংস্কৃতিক অনুষ্ঠান

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মুজিবনগর দিবস পালন করেছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি

ঢাকা: মনোজ্ঞ সাংস্কৃতিক আয়োজনের মধ্য দিয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালন করেছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি। মঙ্গলবার (১৭ এপ্রিল) সন্ধ্যায় একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে এ আয়োজন অনুষ্ঠিত হয়।

আয়োজনে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। 

তিনি বলেন, ১৭ এপ্রিল বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম এবং মুক্তিযুদ্ধের ইতিহাসে এক অনন্য দিন। ১৯৭১ সালের এ দিনে তৎকালীন কুষ্টিয়া জেলার মেহেরপুর মহকুমার বৈদ্যনাথতলার আম্রকাননে বাংলাদেশ সরকারের প্রথম মন্ত্রিসভা শপথ গ্রহণ করে। রচিত হয় স্বাধীন বাংলাদেশের নতুন ইতিহাস। শিল্পকলা একাডেমি প্রত্যেক বছরই এ দিবসটি উদযাপন করে, তাররই ধারাবাহিকতায় আজকের আয়োজন।

সাংস্কৃতিক পরিবেশনায় ‘দুঃখিনি বাংলা’ ও ‘মুজিব মানে আর কিছু না’ গানের কথায় সমবেত নৃত্য পরিবেশন করেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির নৃত্যশিল্পীরা। এসময় ওয়ার্দা রিহাব, দীপা খন্দকার ও অনিক বোসের পরিচালনায় একাধিক সমবেত নৃত্য পরিবেশিত হয়।
মুজিবনগর দিবসে শিল্পকলায় সাংস্কৃতিক
একক সংগীত পরিবেশন করেন শিল্পী এম এ মোমেন, ইয়াসমিন আলী, রাফি তালুকদার ও সুচিত্র রাণী সুত্রধর। দ্বৈত সংগীত পরিবেশন করেন শিল্পী সোহানুর রহমান ও মিম। আয়োজনে ঢাকা সাংস্কৃতিক দল ‘পশ্চিম দেশের গোসাই ঠাকুর’ এবং ‘সাড়ে সাত কোটি মানুষের আরেকটি নাম’ গানের কথায় দু’টি সমবেত সংগীত পরিবেশন করে। অনুষ্ঠান সঞ্চালনা করেন আবৃত্তি শিল্পী তামান্না তিথি।

বাংলাদেশ সময়: ০৪৫৫ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৮
এইচএমএস/এসআরএস

এবার ইয়েমেনে রফতানি হচ্ছে ওয়ালটনের ফ্রিজ 
সে এক ফেরিওয়ালা
না’গঞ্জে বন্যপ্রাণী পাচার চক্রের ৪ সদস্য আটক
‘বিমসটেক ট্রেড নেগসিয়েশনকে কার্যকর করতে হবে’
মধ্যপাড়া শিলাখনিতে একদিনে রেকর্ড পরিমাণ পাথর উত্তোলন
যেখানে ব্যতিক্রম আবদুল্লাহ আল নোমান
দৌলতপুরে ইউপি সদস্যের নামে ধর্ষণ মামলা
লাইফ সাপোর্টে আমজাদ হোসেন
রেজা কিবরিয়া কেন ধানের শীষে, তাকেই জিজ্ঞেস করুন: কাদের
জবির ২ শিক্ষার্থীকে কারণ দর্শানোর নোটিশ