জাদুঘরে আইজিসিসির সুর-ছন্দ-শব্দের আয়োজন শনিবার

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অংশগ্রহণকারী ছয় শিল্পী

ঢাকা: জাতীয় জাদুঘরে শনিবার (২৪ মার্চ) আয়োজন করা হয়েছে আবৃত্তি, নৃত্য ও সঙ্গীত সন্ধ্যার। ‘সুরে, ছন্দে, শব্দে’ শীর্ষক এ আয়োজনের নির্দেশনা দেবেন ভারতের আগরতলার 'ভুবনেশ্বরী' টেলিভিশনের সত্ত্বাধিকারী মণিষা পাল চৌধুরী।

কবি সুফিয়া কামাল অডিটোরিয়ামে সবার জন্য উন্মুক্ত এ অনুষ্ঠান শুরু হবে সন্ধ্যা সাড়ে ছয়টায়। অনুষ্ঠানটি আয়োজন করেছে ইন্দিরা গান্ধী কালচারাল সেন্টার (আইজিসিসি)।

মণিষা পাল চৌধুরী নিজে একজন আবৃত্তিশিল্পী। তিনি এ আয়োজনেও আবৃত্তি করবেন। পাশাপাশি তার নির্দেশনায় ভারতীয় নৃত্যশিল্পী অনন্তিকা চৌধুরী, বাংলাদেশি আবৃত্তিশিল্পী কঙ্কন দাস, মাবুবুর রহমান, সঙ্গীতশিল্পী বাবু সরকার ও অপর্ণা খান তাদের পরিবেশনা নিবেদন করবেন।

ত্রিপুরার টিভি চ্যানেল ভুবনেশ্বরী টেলিভিশনের মালিকানার পাশাপাশি মণিষা পাল চৌধুরী ভারতের রাষ্ট্রীয় টিভি চ্যানেল দূরদর্শনের অনুমোদিত চলচ্চিত্র প্রযোজক, পরিচালক এবং নৃত্য নির্দেশক। দিল্লি, কলকাতা ও গৌহাটি দূরদর্শনে তিনি বিভিন্ন সময় আবৃত্তিকার হিসেবে কাজ করেছেন। 

পাশাপাশি তিনি অভিনয় করেছেন বিটিভিসহ বিভিন্ন টিভি চ্যানেলে। মনিষা পাল চলচ্চিত্র নির্মাণের উপর কলকাতার সত্যজিৎ রায় ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউট থেকে স্নাতক ডিগ্রি সম্পন্ন করেন। 

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৮
এইচএমএস/এএ

উজিরপুরে ইউপি চেয়ারম্যান হত্যা: আটক ৪ জন জেলহাজতে
বিএনপি-জামায়াত নির্বাচন বানচালের ষড়যন্ত্রে লিপ্ত
বরিশালে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২
সন্তানের পাসপোর্ট দিয়েই যুক্তরাজ্য থেকে পোল্যান্ড পাড়ি!
মেহেরপুর অস্ত্রসহ যুবদল নেতা গ্রেফতার
ঈশ্বরদীতে ৩০ লিটার চোলাই মদসহ আটক ১
নিউইয়র্ক পৌঁছেছেন প্রধানমন্ত্রী
শ্বাসরুদ্ধকর ম্যাচে আফগানদের হারালো বাংলাদেশ
প্রথম বাংলাদেশি হিসেবে মাশরাফির ২৫০ উইকেট
মাশরাফির জোড়া আঘাত