জাদুঘরে খিলখিল কাজীর আবৃত্তি ও সঙ্গীতসন্ধ্যা শনিবার

শিল্প-সাহিত্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খিলখিল কাজী ও সালাউদ্দীন আহমেদ। ছবি: সংগৃহীত

ঢাকা: জাতীয় কবি কাজী নজরুল ইসলামের স্মরণে আবৃত্তি ও সঙ্গীতানুষ্ঠানের আয়োজন করেছে ইন্দিরা গান্ধী কালচারাল সেন্টার। এতে অংশ নেবেন কবির নাতনি খিলখিল কাজী ও সালাউদ্দীন আহমেদ।

আগামী শনিবার (৩ মার্চ) রাজধানীর জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে অনুষ্ঠান শুরু হবে সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে। থাকবে সবার জন্য উন্মুক্ত। 

খিলখিল কাজী কবি কাজী নজরুল ইসলামের নাতনি এবং কাজী সব্যসাচী’র মেয়ে। বাংলাদেশের স্বাধীনতার পর ১৯৭২ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আমন্ত্রণে খিলখিল কাজী তার বাবা-মায়ের সঙ্গে বাংলাদেশে আসেন এবং এদেশে স্থায়ীভাবে বসবাস শুরু করেন। 

দেশ-বিদেশের বহু মঞ্চে তিনি সঙ্গীত পরিবেশন করেছেন। ২০১৪ সালে তিনি নজরুল ইনস্টিটিউট থেকে নজরুল পুরস্কার ও ২০০৩ সালে ভারত সরকার থেকে ক্রেস্ট অব অনার লাভ করেন। 

সালাউদ্দীন আহমেদ বাংলাদেশের একজন প্রবীণ সঙ্গীতশিল্পী। তিনি নজরুল ইনস্টিটিউট ও বাংলাদেশ অ্যাকাডেমি অব ফাইন আর্টসের একজন শিক্ষক। বাংলাদেশের বহু নামকরা সঙ্গীতশিল্পী তার কাছে সঙ্গীতের প্রশিক্ষণ নিয়েছেন।

নজরুলগীতি ও শাস্ত্রীয় সঙ্গীত উভয় ক্ষেত্রেই তিনি সমান উজ্জ্বল। বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশন ছাড়াও পশ্চিমবঙ্গের একাধিক টেলিভিশনে তিনি গান গেয়েছেন। ২০০৮ সালে তিনি সিটিসেল চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ড লাভ করেন।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, মার্চ ০১, ২০১৮
এনএইচটি/এএ

উজিরপুরে ইউপি চেয়ারম্যান হত্যা: আটক ৪ জন জেলহাজতে
বিএনপি-জামায়াত নির্বাচন বানচালের ষড়যন্ত্রে লিপ্ত
বরিশালে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২
সন্তানের পাসপোর্ট দিয়েই যুক্তরাজ্য থেকে পোল্যান্ড পাড়ি!
মেহেরপুর অস্ত্রসহ যুবদল নেতা গ্রেফতার
ঈশ্বরদীতে ৩০ লিটার চোলাই মদসহ আটক ১
নিউইয়র্ক পৌঁছেছেন প্রধানমন্ত্রী
শ্বাসরুদ্ধকর ম্যাচে আফগানদের হারালো বাংলাদেশ
প্রথম বাংলাদেশি হিসেবে মাশরাফির ২৫০ উইকেট
মাশরাফির জোড়া আঘাত