php glass

যতীন সরকার অসুস্থ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

জটিল রোগে অসুস্থ হয়ে পড়েছেন বরেণ্য চিন্তাবিদ ও প্রাবন্ধিক যতীন সরকার। ২ জুলাই ভর্তি হয়েছেন পান্থপথের হেলথ অ্যান্ড হোপ হসপিটালে।

জটিল রোগে অসুস্থ হয়ে পড়েছেন বরেণ্য চিন্তাবিদ ও প্রাবন্ধিক যতীন সরকার। ২ জুলাই ভর্তি হয়েছেন পান্থপথের হেলথ অ্যান্ড হোপ হসপিটালে। তার ডান হাত ও ডান পা কিছুটা অবশ হয়ে গেছে। হাসপাতালের ৮ তলার বেডে শুয়ে আছেন।


শারীরিক অবস্থা কেমন? এ বিষয়ে টেলিফোনে জানতে চাইলে বললেন ‘আজ সকালে ডাক্তার আমার পায়ে একটা ইনজেকশন দিয়েছে। শরীর আগের চেয়ে কিছুটা ভালো, তবে এখনও ঠিকমত কাজ করতে পারছি না। ’

যতীন সরকার দীর্ঘদিন যাবৎ লেখালেখি করছেন, সমৃদ্ধ করছেন আমাদের চিন্তার জগৎকে। তার জন্ম নেত্রকোনায় ১৩৪৩ সালের ২ ভাদ্র । পেশাগত জীবনে অধ্যাপনার পাশাপাশি ঢাকার বাইরে ময়মনসিংহ-নেত্রকোনাতে বসেই তিনি তার লেখালেখি চালিয়ে গেছেন। কাজের স্বীকৃতিস্বরূপ পেয়েছেন বাংলা একাডেমী পুরস্কারসহ আরও নানা পুরস্কার।


তার উল্লেখযোগ্য বইয়ের মধ্যে রয়েছে সাহিত্যের কাছে প্রত্যাশা [১৯৮৫], বাংলাদেশের কবিগান [১৯৮৬], বাঙালির সমাজতান্ত্রিক ঐতিহ্য [১৯৮৬], সংস্কৃতির সংগ্রাম [১৯৮৮], মানব মন মানব ধর্ম ও সমাজবিপ্লব [১৯৯০], দ্বিজাতিতত্ব নিয়তিবাদ ও বিজ্ঞানচেতনা [২০০৬]। সম্পাদনা করেছেন প্রসঙ্গ মৌলবাদ [২০০৫] ও জালাল গীতিকা সমগ্র [২০০৫]।
 

আমরা চাই যতীন সরকার দ্রুত সুস্থ হয়ে ফিরে আসুন তার মননশীল লেখার টেবিলে।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৩৩৫ ঘণ্টা, জুন ৫, ২০১০

রেলের ১ লাখ হাজার কোটি টাকার জমি বেদখল
কাপ্তাই হ্রদে সেকেন্ডে ছাড়া হচ্ছে ৩৩ হাজার কিউসেক পানি
এইচএসসির ফল জানা যাবে যেভাবে
সিরাজগঞ্জ চরাঞ্চলের সাড়ে ৯০০ গ্রাম প্লাবিত
কুড়িগ্রামে পানিবন্দি সাড়ে ৩ লাখ মানুষ


মেঘনার ভাঙন রোধে ১৬ কিলোমিটার বাঁধ হবে
বন্যাকবলিতদের জন্য রেডক্রিসেন্টের বিশেষ সহায়তা
অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী বিরোধীদল দরকার
তৃণমূল থেকে দলকে সুসংগঠিত করার নির্দেশ আ’লীগ নেতাদের 
শ্রীপুরে বজ্রপাতে এক ব্যক্তির মৃত্যু