ঢাকা, বুধবার, ১৫ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১১ সফর ১৪৪২

কৃষি

ধান কাটতে সহযোগিতায় কৃষক লীগের হটলাইন নম্বর চালু

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৯ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২০
ধান কাটতে সহযোগিতায় কৃষক লীগের হটলাইন নম্বর চালু কৃষক লীগ

ঢাকা: বোরো মৌসুমে কৃষকের ধান কাটায় সহযোগিতার জন্য হটলাইন নম্বর চালু করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগের সহযোগী সংগঠন কৃষক লীগ।

সারা দেশকে মোট ১০টি জোনে ভাগ করে প্রতিটি জোনের জন্য একটি হটলাইন নম্বর চালু করা হয়েছে। জোনগুলো হচ্ছে ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর, ময়মনসিংহ, কুমিল্লা ও ফরিদপুর।

কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ জানিয়েছেন, প্রতিটি জোনে রয়েছেন দায়িত্বপ্রাপ্ত এক বা একাধিক কেন্দ্রীয় নেতা এবং সংশ্লিষ্ট জেলাগুলোর কৃষক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক। সার্বিক কার্যক্রম সমন্বয় ও যোগাযোগের জন্য দেওয়া আছে কৃষক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের মোবাইল নম্বর, যাতে যে কেউ চাইলে সরাসরি তাদের সঙ্গে যোগাযোগ করতে পারেন। কৃষক লীগের কেন্দ্রীয় নির্দেশনায় কাজ করবে ১০টি জোন এবং জোনের নির্দেশনায় কাজ করবে জেলা কমিটি। এ কমিটিতে কৃষকের ধান কাটা ও সহায়তার জন্য ১০০ জনের স্ট্রাইকিং ফোর্স রয়েছে।

সারা দেশে কৃষকের জন্য কৃষক লীগের হটলাইন নাম্বার গুলো হলো: সিলেট অঞ্চল- ০১৭১১৩৩১০৭২, কুমিল্লা অঞ্চল- ০১৭৩২১৭০৫৫৫, চট্টগ্রাম অঞ্চল- ০১৭১১১৪০২১৬, রংপুর অঞ্চল- ০১৭১১২৬১৮৩৩, বরিশাল অঞ্চল- ০১৭১১৪৪২২১৩, ফরিদপুর অঞ্চল- ০১৭১২০৯২৭৫৬, রাজশাহী অঞ্চল- ০১৭১৪২২০৫৬৩, ঢাকা অঞ্চল- ০১৭১১৩২৯০৪৪, খুলনা অঞ্চল- ০১৭১৬৭১৬২০১, ময়মনসিংহ অঞ্চল- ০১৭১৬৬৭০৭৭০।

বাংলাদেশ সময়: ১৪০৯ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২০
এসকে/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa