কলকাতার বাংলাদেশ উপ-দূতাবাসে ইফতার মাহফিল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কলকাতার বাংলাদেশ উপ-দূতাবাসে ইফতার মাহফিল

কলকাতা: প্রতিবারের মতো এবারও কলকাতাস্থিত বাংলাদেশ উপ-দূতাবাসে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১২ জুন) দূতাবাস চত্বরে ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

php glass

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গের উপভোক্তা বিষয়ক ও স্বনির্ভর গোষ্ঠী ও স্ব-কর্মসংস্থার মন্ত্রী সাধন পান্ডে। এছাড়া উপস্থিত ছিলেন ভুটান, থাইল্যান্ড,জার্মনি, ইটালি, মার্কিন যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশের কূটনীতিক ও কর্মকর্তারা।
 
ইফতার শেষে বাংলাদেশ উপ-হাইকমিশনার তৌফিক হাসান বলেন, প্রতি বছরই আমরা কলকাতার বিশিষ্টজনদের নিয়ে এখানে ইফতার মাহফিলের আয়োজন করি। এবারও আয়োজন করেছি। ইফতার এক আনন্দের অনুষ্ঠান আমাদের জন্য। কলকাতায় প্রবল বৃষ্টির জন্য আজ অনেকে আসতে পারেননি। তবু যারা এই প্রাকৃতিক দুর্যোগের মধ্যে এসেছেন তাদের অসংখ্য ধন্যবাদ জানাই। বাংলাদেশসহ বিশ্বের সব মানুষ যাতে ভালো থাকতে পারে, মানবতার জয়, উন্নতি ও প্রগতি বজায় থাকতে পারে সৃষ্টিকর্তার কাছে এই কামনাই করি। 
 
উপ-হাইকমিশনের প্রেস সচিব মোফাকখারুল ইকবাল বলেন,  ইফতার আমাদের সংযমের মাসের একটি উল্ল্যেখযোগ্য অংশ। দূতাবাসের আয়োজনে এই মাহফিল দেখলেই বোঝা যায় এখানে এক সম্প্রীতির বন্ধন তৈরি হয়েছে। এছাড়া আমাদের সৃষ্টি-সংস্কৃতি অর্থাৎ বাংলাদেশের কৃষ্টি-সংস্কৃতি প্রত্যেক বছরের মতো এবারও তুলে ধরতে পেরেছি এটাই সবচেয়ে আনন্দ ও গর্বের বিষয়।
 
উপস্থিত সবাই একে অন্যের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। 
 
বাংলাদেশ সময়: ০১২২ ঘণ্টা, ১৩ জুন, ২০১৮
ভিএস/আরআর

বরিশাল নগরে যাত্রী ওঠা-নামার জন্য স্ট্যান্ড হবে 
জাতির বীরসন্তানদের রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
এক সন্তান প্রসবের ২৬ দিন পর ফের জমজ জন্মদান
কলকাতায় বাংলাদেশ উপ-দূতাবাসে গণহত্যা দিবস পালিত
জাতীয় গণহত্যা দিবস পালিত হলো পাকিস্তানে


‘পাকিস্তানিরা বাঙালিদের কুকুর-বিড়াল মনে করতো’
বিধি লঙ্ঘনে এমপি খোকাকে সোনারগাঁও ছাড়ার নির্দেশ ইসির
কালরাত্রি স্মরণে ‘ব্ল্যাক আউট’ সিলেটেও
গণহত্যা দিবসের আন্তর্জাতিক স্বীকৃতি দাবিতে রাজশাহীতে
শহীদেরা অন্ধকারকে জয় করে আমাদের জীবনে আলো জ্বেলে গেছেন