টঙ্গীবাড়ীর পাঁচগাঁওয়ে ইউপি নির্বাচন মঙ্গলবার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মুন্সিগঞ্জ

মুন্সিগঞ্জ: মুন্সিগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলায় সীমানা সংক্রান্ত রিট আবেদনের পরিপ্রেক্ষিতে দুই বছর স্থগিত থাকার পর মঙ্গলবার (১৫ মে) অনুষ্ঠিত হতে যাচ্ছে পাঁচগাও ইউপি নির্বাচন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, অনুষ্ঠিতব্য নির্বাচনে একটি চেয়ারম্যান, ৯টি ওয়ার্ডের কাউন্সিলর ও ৩টি সংরক্ষিত আসনে প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করবে।

বিএনপি প্রার্থীসহ পাঁচজন চেয়ারম্যান পদপ্রার্থী ও ৪১ জন কাউন্সিলর পদপ্রার্থী রয়েছে। কিন্তু আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী ইবনুর কবির মিঠু মুন্সী বাবার অসুস্থতার কারণ দেখিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ।

আরোও জানা যায়, ইউনিয়নে মোট পুরুষ ভোটার ৬ হাজার ৪৭ জন ও নারী ভোটার ৫ হাজার ৫৪৫ জনসহ মোট ভোটার ১১ হাজার ৫৯২ জন। মোট ১০টি ভোট কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ চলবে।

রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ বদর উদ দোজা ভূঁইয়া বাংলানিউজকে জানান, ভোটগ্রহণের সব ধরনের প্রস্তুতি সম্পূর্ণ করা হয়েছে। আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ, র‍্যাব ও আনসার মোতায়েন করা হয়েছে। বিএনপির  চেয়ারম্যান পদপ্রার্থী আলী আহম্মদ (ধানের শীষ মার্কা) ও স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী মিলেনুর রহমানের (চশমা মার্কা) আবেদনের পরিপ্রেক্ষিতে এক প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

বিএনপির পদপ্রার্থী আলী আহম্মদ অভিযোগ করে বাংলানিউজকে জানান, নির্বাচনের আগ মুহুর্তে আমার এজেন্টদেরকে বিভিন্নভাবে ভয়ভীতি দেখানো হচ্ছে ও এলাকায় অনেক বহিরাগত লোকদের সমাগম দেখা যাচ্ছে। আমি এই ব্যাপারে প্রশাসনের কাছে লিখিত অভিযোগ দায়ের করবো।

তবে আনারস মার্কা নিয়ে স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী হাজী মঞ্জুর আলী শেখ বাংলানিউজকে জানান, বিএনপি প্রার্থীর সব ধরনের অভিযোগ মিথ্যা। এ ধরনের কোনো ঘটনার কথা আমি শুনিনি। আইন শৃঙ্খলা পরিস্থিতি যথেষ্ট ভালো আছে।

টঙ্গীবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইয়ারদৌস হাসান বাংলানিউজকে জানান, ইতোমধ্যেই নির্বাচন কেন্দ্রগুলোতে পুলিশ মোতায়েন করা হয়েছে। পুরো ইউনিয়নে নির্বাচন উপলক্ষে র‍্যাব, বিজিবিসহ দেড়শ পুলিশ সদস্য নিয়োজিত থাকবে।

টঙ্গীবাড়ী  উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোসাম্মাৎ হাসিনা আক্তার বাংলানিউজকে জানান, নির্বাহী ম্যাজিস্ট্রেটের মাধ্যমে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হবে।

বাংলাদেশ সময়: ০৫১৩ ঘণ্টা, মে ১৫ ২০১৮
এএটি

ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ে নিয়োগ
ক্ষুরা রোগের নতুন ট্রাইভ্যালেন্ট টিকা উদ্ভাবন
সৌদি আরবের পথে প্রধানমন্ত্রী 
বরিশালে ১১ মৃৎশিল্পীকে সম্মাননা
‘অর্ডার অব রিও ব্রানকো’ পেলেন পররাষ্ট্র সচিব 
বিশ্বকাপ ট্রফি আসছে বাংলাদেশে
খাদ্য অধিকার আইনের দাবিতে বরিশালে মানববন্ধন
টেকনাফে ১২ হাজার পিস ইয়াবাসহ মাদকবিক্রেতা আটক
দেশে বছরে ইঁদুর ৫৪ লাখ লোকের খাবার নষ্ট করে
ফরহাদ খাঁ দম্পতি হত্যা: ফাঁসি কমিয়ে যাবজ্জীবন ২ আসামির