ঢাকা, মঙ্গলবার, ২৭ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০, ২০ জিলহজ ১৪৪১

আগরতলা

করোনাকালে আগরতলায় ১ কোটি রুপির বেশি জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২২ ঘণ্টা, জুলাই ১৫, ২০২০
করোনাকালে আগরতলায় ১ কোটি রুপির বেশি জরিমানা

আগরতলা, (ত্রিপুরা): ত্রিপুরা আগরতলায় করোনাকালে সরকারি বিধি-নিষেধ না মানায় সাধারণ মানুষের কাছ থেকে মোট এক কোটি ১৩ লাখ ৮৮ হাজার ৭শ রুপি জরিমানা করা হয়েছে।

ত্রিপুরা সরকারের শিক্ষা এবং আইন দফতরের মন্ত্রী রতন লাল নাথ বুধবার (১৫ জুলাই) আগরতলায় কদমতলী এলাকার নিজ বাসভবনে সংবাদমাধ্যমকে এ কথা জানান।

মন্ত্রী রতন লাল নাথ বলেন, গত ২৬ মে থেকে ১২ জুলাই পর্যন্ত রাজ্যের বিভিন্ন এলাকায় জেলা ও পুলিশ প্রশাসন যৌথভাবে অভিযান পরিচালনা করে।

অভিযানে ৩ লাখ ২৮ হাজার ৫শ রুপি জরিমানা করা হয়েছে। এছাড়া যাত্রী পরিবহন সংক্রান্ত সরকারি বিধি-নিষেধ ভঙ্গ করার দায়ে গণপরিবহন থেকে জরিমানা করেছে ৩ লাখ ৬ হাজার ৬শ রুপি। ৯ লাখ ৬৪ হাজার ২শ রুপি জরিমানা করা হয়েছে পণ্যবাহী গাড়ি থেকে অতিরিক্ত পণ্য বহনের কারণে।

নির্ধারিত গতির চেয়ে বেশি গতিতে গাড়িসহ মোটরবাইক চালানোর জন্য জরিমানা করা হয়েছে ১ লাখ ২২ হাজার ৬শ রুপি। মাদকাসক্ত অবস্থায় গাড়ি চালানোর অভিযোগে জরিমানা করা হয়েছে ৬৯ হাজার ৭শ রুপি। গাড়ি চালানোর সময় মোবাইলে কথা বলার কারণে জরিমানা করা হয়েছে ৫৯ হাজার রুপি। হেলমেটবিহীন অবস্থায় মোটরবাইক চালানোর জন্য জরিমানা করা হয়েছে ১৩ লাখ ৬ হাজার ৫০ রুপি। সবমিলিয়ে এ সময় জরিমানার পরিমাণ ১ কোটি ১৩ লাখ ৮৮ হাজার ৭শ রুপি।

মন্ত্রী আরও বলেন, সরকার সবসময় সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বাড়ানোর জন্য মাস্ক পরাসহ অন্যান্য বিধি-নিষেধ মেনে চলার আহ্বান জানিয়ে আসছেন। এরপরও মানুষ নিয়ম অমান্য করে চলছে। তাই সরকার জরিমানা করতে বাধ্য হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, জুলাই ১৫, ২০২০
এসসিএন/এএটি

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আগরতলা এর সর্বশেষ

Alexa