আখাউড়া-আগরতলা স্থলবন্দরে আমদানি-রফতানি বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আখাউড়া-আগরতলা স্থলবন্দর।

walton

আগরতলা (ত্রিপুরা): ঈদ উপলক্ষে আখাউড়া-আগরতলা ইন্টিগ্রেটেড চেকপোস্ট (আইসিপি) দিয়ে সাময়িক সময়ের জন্য পণ্য আমদানি-রফতানি বন্ধ রাখা হয়েছে।

গত ২০ মে থেকে আইসিপি দিয়ে পণ্য আমদানি-রফতানি সম্পূর্ণ বন্ধ রয়েছে। আগামী ২৯ মে পর্যন্ত তা বন্ধ থাকবে। আগামী ৩০ মে থেকে আবার সীমান্ত বাণিজ্য সম্পূর্ণ রূপে চালু হবে বলে শনিবার (২৩ মে) বাংলানিউজকে জানান ইন্দো-বাংলাদেশ চেম্বার অব কমার্সের ত্রিপুরা চ্যাপ্টারের সম্পাদক সুজিত রায়। 

তিনি আরও জানান, লকডাউনের কারণে ত্রিপুরা রাজ্যের সব সীমান্ত দিয়ে বাংলাদেশের সঙ্গে যাত্রী পারাপার সম্পূর্ণরূপে বন্ধ রয়েছে। তবে সাধারণ মানুষের প্রয়োজনের কথা চিন্তা করে ভারত ও বাংলাদেশ সরকার যৌথ সিদ্ধান্ত নিয়ে আখাউড়া আইসিপি দিয়ে অত্যাবশ্যকীয় পণ্যের আমদানি-রফতানি অব্যাহত রেখেছে। লকডাউনের প্রথম দিকে শুধুমাত্র অত্যাবশ্যকীয় পণ্য আনা-নেওয়া করা হলে বর্তমানে প্রায় সবধরনের পণ্য আমদানি-রফতানি হচ্ছে।

লকডাউন চলাকালীন ভারত ও বাংলাদেশ সরকার পণ্য আমদানি-রফতানি বন্ধ না করার যে সিদ্ধান্ত নিয়েছে এজন্য সাধারণ মানুষকে দুর্ভোগে পড়তে হয়নি ও আমদানি আমদানি-রফতানি বাণিজ্যের সঙ্গে যুক্ত ব্যবসায়ীদেরও তেমন বেশি ক্ষতি হয়নি। তাই তিনি ইন্দো বাংলা চেম্বার অব কমার্সের ত্রিপুরা চ্যাপ্টারের তরফ থেকে উভয় দেশের সরকারকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, মে ২৩, ২০২০
এসসিএন/আরবি/

নওগাঁয় পৃথক ঘটনায় ২ জনের মৃত্যু
কাটছে ঈদের আমেজ, সড়ক-অলিগলিতে বাড়ছে ভিড়
নারী-শিশু নির্যাতনের ৬ ঘটনায় মহিলা পরিষদের উদ্বেগ
ভারতে ঢুকলেই গ্রেফতার হবেন নোবেল
সব হাসপাতালে করোনা রোগীর চিকিৎসা দেওয়ার নির্দেশ


মস্তিষ্কের জন্য ক্ষতিকর সাতটি বদঅভ্যাস
রংপুরে ১২ র‍্যাব সদস্যসহ ২০ জনের করোনা শনাক্ত
৪ দিন ছুটির পর পার্সেল ট্রেন চালু
লাম্পি স্কিন রোগে ২০ গরুর মৃত্যু, দিশেহারা খামারিরা
আগরতলায় ঘূর্ণিঝড়ে ব্যাপক ক্ষতি