ঢাকা, রবিবার, ২৪ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০, ১৮ জিলহজ ১৪৪১

পর্যটন

বিমান-নভোএয়ার রিপ্রোটেকশন চুক্তি সই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৩ ঘণ্টা, জুলাই ১৫, ২০২০
বিমান-নভোএয়ার রিপ্রোটেকশন চুক্তি সই বিমানের প্রধান কার্যালয় বলাকা ভবনে এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান হয়।

ঢাকা: যাত্রী পরিবহনে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও নভোএয়ারের মধ্যে স্পেশাল রিপ্রোটেকশন চুক্তি সই হয়েছে।

বুধবার (১৫ জুলাই) বিমানের প্রধান কার্যালয় বলাকা ভবনে এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান হয়।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পক্ষে ডেপুটি জেনারেল ম্যানেজার মোহাম্মদ আলী ওসমান নুর ও নভোএয়ারের পক্ষে হেড অব মার্কেটিং অ্যান্ড সেলস মেজবাউল ইসলাম নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সই করেন।

এসময় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মোকাব্বির হোসেন, নভোএয়ারের ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান ও দুই প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নভোএয়ারের পাঠানো প্রেসবিজ্ঞপ্তিতে বলা হয়, এ চুক্তির ফলে অভ্যন্তরীণ গন্তব্যে অনিবার্য কারণে ফ্লাইট বাতিল বা বিলম্ব হলে উভয় প্রতিষ্ঠান একে অপরের যাত্রী বহন করবে। একইভাবে আন্তর্জাতিক গন্তব্যে সংযোগের ক্ষেত্রেও উভয় প্রতিষ্ঠান অভ্যন্তরীণ গন্তব্যে একে অপরের যাত্রী বহন করবে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোকাব্বির হোসেন বলেন, ‘নভোএয়ারের সঙ্গে এ ধরনের চুক্তি করতে পেরে আনন্দিত। আশা করি দুই প্রতিষ্ঠানের এ পদক্ষেপের ফলে যাত্রীরা উন্নত সেবা পাবেন। ’

নভোএয়ারের ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান বলেন, ‘জাতীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সঙ্গে এ ধরনের চুক্তি করায় গর্ববোধ করছি। আশা করি এ ধরনের পারস্পরিক সহযোগিতার ফলে যাত্রীরা অধিকতর উন্নত সেবা পাবেন। দেশের এভিয়েশন খাতের উন্নয়নে নভোএয়ার ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পারস্পরিক সহযোগিতার মাধ্যমে ভবিষ্যতে আরও কাজ করবে। ’

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, জুলাই ১৫, ২০২০
টিএম/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পর্যটন এর সর্বশেষ

Alexa