ঢাকা, শনিবার, ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

এভিয়াট্যুর

প্যারিসে ইউএস-বাংলার চার্টার্ড ফ্লাইট ৬ জুলাই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, জুলাই ৩, ২০২০
প্যারিসে ইউএস-বাংলার চার্টার্ড ফ্লাইট ৬ জুলাই

ঢাকা: বাংলাদেশি বংশোদ্ভূত ফরাসি নাগরিকদের ফ্রান্সে পৌঁছে দিতে আগামী ৬ জুলাই প্যারিসে চার্টার্ড ফ্লাইট পরিচালনা করবে ইউএস-বাংলা এয়ারলাইন্স। করোনায় বাংলাদেশে আটকে পড়া এসব নাগরিকদের ফ্রান্সে ফেরত যাওয়ার সুবিধার্থে বাংলাদেশ বিমান বাহিনী ওয়েলফেয়ার ট্রাস্টের তত্ত্বাবধানে এই বিশেষ ফ্লাইট পরিচালিত হবে।

শুক্রবার (৩ জুলাই) বাংলাদেশ বিমান বাহিনীর অফিসিয়াল ফেসবুক পেজে এ তথ্য জানানো হয়।  

এতে বলা হয়, ৬ জুলাই ঢাকা থেকে প্যারিসে ইউএস-বাংলা এয়ার লাইন্সের বোয়িং-৭৩৭-৮০০ উড়োজাহাজ দিয়ে এই ফ্লাইট পরিচালনা করা হবে।

একমুখী যাত্রায় ইকোনমি ক্লাসে টিকিট ভাড়া ৯৫ হাজার টাকা (৩০ কেজি চেক ইন ও ৭ কেজি কেবিন ব্যাগেজ)। আগ্রহী যাত্রীগণকে নিম্নের লিংকের https://baf.shataj.com/ticket/flight/cdg মাধ্যমে নিবন্ধন করার জন্য অনুরোধ করা হয়েছে।  

প্রয়োজনীয় তথ্যাদি পূরণ করার পর “Book Now” বাটনটিতে ক্লিক করলে একটি বুকিং নম্বর (Booking Number) পাওয়া যাবে। বুকিং নম্বরটি সংরক্ষণ/ লিপিবদ্ধ করে পরবর্তীতে পেমেন্ট করার সময় রেফারেন্স হিসেবে ব্যবহার করতে হবে।

এর পর “Pay Now” বাটনটিতে ক্লিক করে বুকিং নম্বর (Booking Number) এবং যাত্রীর জন্মতারিখ (Date of Birth) দিয়ে “Find” বাটনটিতে ক্লিক করলে যাত্রীর সমস্ত তথ্য প্রদর্শিত হবে। সঠিক তথ্য নিশ্চিত করে পেমেন্ট করা যাবে।

এতে আরও বলা হয়, অগ্রীম ১০ হাজার টাকা প্রদানকারী যাত্রীগণ নিম্নোক্ত ক্লাসের পছন্দ করে বকেয়া টাকা পরিশোধ করতে পারবেন। নতুন যাত্রীদের প্রযোজ্য ক্লাস অনুযায়ী সম্পূর্ণ টাকা পেমেন্ট করতে হবে। কোন অবস্থাতেই বুকিং বাতিল করার কোনো সুযোগ নেই। তবে যে কোন অপ্রত্যাশিত পরিস্থিতির জন্য ফ্লাইট বাতিল হলে সম্পূর্ণ টাকা ফেরতযোগ্য। আসন সংখ্যা সীমিত থাকার কারণে আগের বুকিং নম্বর ধারীকে অগ্রাধিকার দেওয়া হবে।

সমস্ত যাত্রীগণ তাদের নিজস্ব ভ্রমণ সংক্রান্ত প্রয়োজনীয় আনুষ্ঠানিকতা স্ব স্ব দূতাবাস/মন্ত্রণালয়/ইমিগ্রেশন থেকে (যদি থাকে) নিজ দায়িত্বে ফ্লাইটের নূন্যতম ২৪ ঘণ্টা আগে সম্পন্ন করবেন।

বিস্তারিত তথ্য বাংলাদেশ বিমান বাহিনী কল্যাণ ট্রাস্ট, ঢাকা ক্যান্টনমেন্টে ভিজিট করে জানা যাবে। এছাড়াও ইমেল [email protected], টেলিফোন +৮৮০২-৫৫০৬০০০০ অথবা এক্সটেনশন ৩৩৯৫ নম্বরে যোগাযোগ করে জানা যাবে।  

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, জুলাই ০৩, ২০২০
টিএম/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এভিয়াট্যুর এর সর্বশেষ

Alexa