php glass

দর্শনার্থীদের ভিড় কমেনি ভোলার তুলাতলী বিনোদনকেন্দ্রে

ছোটন সাহা, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দর্শনার্থীদের ভিড় ভোলার তুলাতলী বিনোদনকেন্দ্রে। ছবি: বাংলানিউজ

walton

ভোলা: ঈদের ছুটি শেষ হলেও যেন দর্শনার্থীদের ভিড় কমেনি ভোলার বিনোদনকেন্দ্র তুলাতলীতে। বিনোদন প্রেমীরা পরিবার-পরিজন নিয়ে ছুটে আসছেন মেঘনার তুলাতলী বাধেঁর শাহবাজপুর পর্যটন কেন্দ্রে।

নির্মল বাতাস আর প্রকৃতির অপরূপ সৌন্দর্য দেখতে ভ্রমণ পিপাসুদের আগ্রহের যেন শেষ নেই। শিশু কিশোরাও মেতে উঠছেন তুলাতলীর বিভিন্ন রাইডসে। তরুণ-তরুণীসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষের পদচারণায় এখনো মুখরিত মেঘনা পাড়ের এ তুলাতলী।

ভোলা শহর থেকে তিন কিলোমিটার দূরে মেঘনার কোল ঘেঁষা এ তুলাতলী বাঁধ গড়ে উঠেছে অন্যতম এক দর্শনীয় স্থানে। ঈদের ছুটিতে জমজমাট হয়ে উঠেছে এ তুলাতলী বিনোদন কেন্দ্র। ছুটি শেষ হলেও ভাটা পড়েনি দর্শনার্থীদের। তুলাতলীতে এখনো পরিবার পরিজন নিয়ে ঘুরতে আসছেন মানুষ। গত দুইদিন ধরে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত তুলাতলী বাঁধে মানুষের উচছে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। বাঁধের উভয় পাড়ে ঘুরে বেড়াচ্ছেন তারা। কেউ বা খোলা মাঠে জমিয়ে আড্ডা দিচ্ছেন আবার কেউ হেঁটে বেড়াচ্ছেন। সিসি ব্লকে সেলফি তোলাসহ মেঘনার উত্তাল ঢেউ উপভোগ করছেন কেউ কেউ। প্রিয়জন ও পরিবারের সদস্যদের নিয়ে বেঞ্চ, ছাউনী ও কুঁড়ে ঘরে সময় কাটাচ্ছেন অনেকে।

তুলাতলী বাঁধে ঘুরতে আসা দর্শনার্থী শাওন ও রিয়া বলেন, তুলাতলী বাঁধের মনোমুগ্ধকর পরিবেশ সত্যিই অনেক ভালো লাগছে, প্রকৃতির অপার সৌন্দর্য দেখতে তাই ছুটে এসেছি। এখানে এলে মন জুড়িয়ে যায়।

ঈদ উপলক্ষে ঘুরতে আসা দর্শনার্থীদের জন্য বাহারি রং ও বাহারি স্থাপনায় সাজানো হয়েছে তুলাতলী বাঁধ এলাকা। এখানে বসেই সূর্যাস্ত দেখা যায়। পাশাপাশি নানা প্রজাতির বাহারি বৃক্ষরাজী আর কাশবন দেখে মুগ্ধ হন দর্শনার্থীরা।

 এছাড়াও ঘোড়া, বিদেশি টার্কি পাখি, হাঁসসহ বিভিন্ন ধরনের প্রাণী দেখার ব্যবস্থা রয়েছে তুলাতলীতে। শিশুদের জন্য রয়েছে নাগর দোলা। সব মিলিয়ে নান্দনিক সৌন্দর্যের এক বাহারি দর্শনীয় স্থান তুলাতলীর শাহবাজপুর পর্যটন কেন্দ্র।

ছুটির দিন ছাড়াও প্রতিদিন বিকেলে দর্শনার্থীরা ছুটে আসেন তুলাতলীতে। এছাড়াও ঈদসহ বিভিন্ন উৎসবে ভিড় জমান পর্যটকরা।

বাংলাদেশ সময়: ০৫২৯ ঘণ্টা, জুন ১৩, ২০১৯
আরআইএস/

ksrm
রাশিয়া সফরে বিমান বাহিনী প্রধান
অক্টোবরেই চালু হচ্ছে বিমানের ঢাকা-মদিনা নিয়মিত ফ্লাইট
ব্যাপক মতানৈক্যে ‘নিষ্ফল’ সমাপ্তির পথে জি-৭ সম্মেলন 
গাজীপু‌রে সড়ক দুর্ঘটনায় বাবা-‌ছে‌লে নিহত
নবাবগঞ্জে নারীর মরদেহ উদ্ধার


পেসারদের নিয়ে ভবিষ্যৎ পরিকল্পনায় বিসিবি
শুদ্ধাচার বিষয়ক সচেতনতা সৃষ্টিতে ইউসিবি’র কর্মশালা
১০ বছরের সাজাপ্রাপ্ত বিএনপি নেতা হাবু গ্রেফতার
হোসেনপুরে পানিতে ডুবে শিশুর মৃত্যু
চট্টগ্রামে শুভেচ্ছা সফরে শ্রীলংকান যুদ্ধজাহাজ