php glass

ফের ঢাকা-দিল্লি রুটে ফ্লাইট চালু করছে বিমান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি প্লেন

walton

ঢাকা: দীর্ঘদিন বন্ধ থাকার পর ফের ঢাকা-দিল্লি-ঢাকা রুটে ফ্লাইট চালু করতে যাচ্ছে জাতীয় পতাকাবাহী উড়োজাহাজ সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। আগামী ১৩ মে থেকে এই ফ্লাইট চালু করা হবে। এছাড়াও আগামী ৩০ মে পর্যন্ত ১৫ শতাংশ ছাড়ে টিকিট কেনারও সুযোগ থাকছে। 

মঙ্গলবার (২৩ এপ্রিল) রাতে বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান। 

বিমানের জনসংযোগ দপ্তর জানায়, প্রাথমিকভাবে সপ্তাহে তিনদিন যথাক্রমে সোমবার, বৃহস্পতিবার ও শনিবার ১৬২ আসনের বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ দিয়ে এই রুটে সরাসরি ফ্লাইট পরিচালনা করবে জাতীয় পতাকাবাহী সংস্থা বিমান বাংলাদেশ।
 
হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিকেল ৩টায় ফ্লাইটটি ছেড়ে দিল্লিতে ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে স্থানীয় সময় বিকেল ৫টা ২০ মিনিট পৌঁছাবে। আবার দিল্লির স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ২০ মিনিটে ফ্লাইটটি ছেড়ে ঢাকায় অবতরণ করবে রাত ৯টা ২০ মিনিটে। 
 
ঢাকা-দিল্লি-ঢাকা রুটে রির্টান টিকিট একমাস মেয়াদে ইকোনমি ক্লাসের ক্ষেত্রে ট্যাক্স ছাড়া সর্বনিম্ন ৩০০ ইউএস ডলার (১ ডলার=৮৫ টাকা) এবং ১ বছর মেয়াদী টিকিটের ক্ষেত্রে ট্যাক্স ছাড়া সর্বনিম্ন ৩২০ ইউএস ডলার ভাড়া নির্ধারণ করা হয়েছে।
 
দীর্ঘ প্রতীক্ষিত এই ফ্লাইটের উদ্বোধন উপলক্ষে টিকিটের উপর ১৫ শতাংশ উদ্বোধনী ছাড় ঘোষণা করেছে। আগামী ৩০ মে ২০১৯ এর মধ্যে যারা টিকিট কিনবেন, তারা এই ছাড়ের সুযোগ গ্রহণ করতে পারবেন। 

বিমানের সব সেলস সেন্টার, ট্রাভেল এজেন্ট, অনলাইনে বিমান ওয়েবসাইট www.biman-airlines.com ও বিমান কল সেন্টার মোবাইল ০১৭৭৭৭১৫৬১৩-৬  থেকে ঢাকা-দিল্লি-ঢাকা রুটের টিকিট কেনা যাবে। 

ঢাকা থেকে অপারেট করা দেশি-বিদেশি সব এয়ারলাইন্সের মধ্যে একমাত্র বিমানই ঢাকা-দিল্লি রুটে সরাসরি ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৯
টিএম/এএ

ক্লিক করুন, আরো পড়ুন: বিমান বাংলাদেশ এয়ারলাইন্স
ksrm
জয়পুরহাটে ট্রাকচাপায় স্কুলছাত্র নিহত
সাবেক কর্মকর্তা পপির বিরুদ্ধে সিটি ব্যাংকের মামলা
ইডিইউতে উচ্চশিক্ষায় আগ্রহীদের মিলনমেলা
নায়করাজের চলে যাওয়ার দুই বছর
পাকুন্দিয়ায় ভাইয়ের হাতে ভাই খুন


ফতুল্লায় নৈশপ্রহরীকে গলা কেটে হত্যা
তারেকের সর্বোচ্চ শাস্তির জন্য উচ্চ আদালতে যাবো: কাদের
ধর্ষণ মামলার প্রধান আসামি গুলিবিদ্ধ অবস্থায় গ্রেফতার
প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে ঢাকা ছাড়লেন জয়শঙ্কর 
গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে খুলনায় শোক র‌্যালি