ঢাকা, শনিবার, ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

ক্রিকেট

উইন্ডিজ বোলারদের সামনে আবারও ব্যাটিংয়ে ধুঁকছে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, জুলাই ১৬, ২০২০
উইন্ডিজ বোলারদের সামনে আবারও ব্যাটিংয়ে ধুঁকছে ইংল্যান্ড বার্নসকে আউটের পর চেজের উদযাপন

প্রথম টেস্টের মতো দ্বিতীয় টেস্টের শুরুতেও বৃষ্টির হানা। অপেক্ষার পর ইংল্যান্ড ব্যাটিংয়ে নামলো বটে, কিন্তু এবারও তাদের বড় পরীক্ষা দিতে হচ্ছে ওয়েস্ট ইন্ডিজের বোলারদের সামনে। ইতোমধ্যে প্রথমদিনের প্রথম ইনিংসে টপ-অর্ডারের তিন ব্যাটসম্যানকে হারিয়ে ধুঁকছে স্বাগতিকরা। এর আগে মাঠে নেমে দু’দল বর্ণবাদের বিরুদ্ধে আবারও প্রতিবাদ জানায় হাঁটু গেঁড়ে।  

এই প্রতিবেদন লেখা পযর্ন্ত ৩ উইকেট হারিয়ে স্কোরবোর্ড ৯৪ রান জমা করেছে ইংল্যান্ড। ব্যাটিংয়ে আছেন ডমিনিক সিবলি (৪১) ও বেন স্টোকস (৭)।

 

বৃহস্পতিবার (১৬ জুলাই) ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে সিরিজের দ্বিতীয় টেস্টে টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালোই করেছিলেন দুই ইংলিশ ওপেনার রোরি বার্নস ও সিবলি।  কিন্তু দলীয় ২৯ রানে রোস্টন চেজের বলে পরপর দুই উইকেট হারায় তারা।  বার্নসকে (১৫) এলবিডব্লিউ’র ফাঁদে ফেলার পরের বলে জ্যাক ক্রলিকে ডাক উপহার দিয়ে সাজঘরে ফেরান ২৮ বছর বয়সী ক্যারিবিয়ান স্পিনার।  

দলের বিপর্যয় সামাল দিতে ব্যাটিংয়ে নামেন অধিনায়ক জো রুট। প্রথম টেস্টে ছিলেন না তিনি। এই ম্যানচেস্টারে গত ৭ ইনিংসের ৬টিতে পঞ্চাশোর্ধ্ব রান করেছেন রুট। তার মধ্যে একটিতে আছে ডাবল সেঞ্চুরি। কিন্তু বেন স্টোকসের কাছ থেকে অধিনায়কত্ব বুঝে নিলেও ব্যাটিংয়ে ব্যর্থ রুট।

ওপেনার সিবলিকে নিয়ে শুরুর ধাক্কা সামলে এগিয়ে যাচ্ছিলেন তিনি। ব্যাটিংয়ে নেমে শুরুটাও ভালো করেছিলেন রুট। কিন্তু ব্যক্তিগত ২৩ রানে আলেঝেরি জোসেফের বলে জেসন হোল্ডারের হাতে ক্যাচ তুলে দেন তিনি। ইংলিশদের দলীয় রান তখন ৮১।  

তিন টেস্ট সিরিজের প্রথম ম্যাচে সাউদ্যাম্পটনে ৬ উইকেটে হেরেছে ইংলিশরা। সিরিজ বাঁচাতে হলে দ্বিতীয় টেস্ট জয় ছাড়া কোনো বিকল্প নেই তাদের হাতে।  

বাংলাদেশ সময়: ২০৫৮ ঘণ্টা, জুলাই ১৬, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ক্রিকেট এর সর্বশেষ

Alexa