ঢাকা, মঙ্গলবার, ২৭ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০, ২০ জিলহজ ১৪৪১

ক্রিকেট

সিপিএলে ৭৬ লাখ টাকার প্রস্তাব ফিরিয়ে দিলেন তামিম

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৪ ঘণ্টা, জুলাই ১৫, ২০২০
সিপিএলে ৭৬ লাখ টাকার প্রস্তাব ফিরিয়ে দিলেন তামিম সিপিএলে ৭৬ লাখ টাকার প্রস্তাব ফিরিয়ে দিলেন তামিম

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) ২০২০ আসরে একটি দল থেকে প্রস্তাব পেয়েও ফিরিয়ে দিয়েছেন তামিম ইকবাল। সেখানে পাওয়া প্রস্তাবও ছিল ৯০ হাজার ডলারের (বাংলাদেশি মুদ্রায় ৭৬ লাখ টাকার বেশি) বিশাল অংশ। তবে সামগ্রিক দিক বিবেচনা করে এমন প্রস্তাব গ্রহণ করেননি দেশ সেরা এই ওপেনার।

সিপিএলের আসছে আসরে বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে ওয়ানডে অধিনায়ক তামিম ছাড়াও টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ও পেসার মোস্তাফিজুর রহমানও প্রস্তাব পেয়েছিলেন। তবে তারাও ফিরিয়ে দিয়েছেন।

মূলত বর্তমান করোনা ভাইরাস পরিস্থিতি ও দেশের ঘরোয়া ক্রিকেটের আসর ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটে প্রতিশ্রুতিবদ্ধ থাকায় টাইগার এই ক্রিকেটাররা সিপিএলে খেলার ব্যাপারে আগ্রহ দেখাননি।

এ প্রসঙ্গে গণমাধ্যমে তামিম বলেন, ‘প্রথমত আমি এমন প্রস্তাব ফিরিয়ে দিয়েছি ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটে প্রতিশ্রুতিবদ্ধ হওয়ার কারণে। এই আসরটি এখন স্থগিত আছে, তবে সবাই টুর্নামেন্টটির জন্য অপেক্ষায় আছে, যেকোনো সময় এটি শুরু হতে পারে। ’

৫০ ওভার ফরম্যাটের এই আসরটি দেশের ওয়ানডের সবচেয়ে বড় ঘরোয়া আসর। তবে কোভিড-১৯ এর কারণে গত মার্চ থেকে স্থগিত হয়ে আছে। তবে পরিস্থিতি স্বাভাবিক হলে দ্রুতই আসরটি শুরু করা হবে।

তামিম আরও বলেন, ‘এরপর ভ্রমণ নিয়েও একটা ব্যাপার রয়েছে। করোনার কারণে ভ্রমণের ওপর সীমাবদ্ধতা আছে। বিশেষ করে ওয়েস্ট ইন্ডিজ বেশ দূরে। আমি যদি সেখানে সফর করেও থাকি পরিবারের কোনো ঝামেলা হলে দ্রুত ফিরে আসাটা সহজ হবে না। ’

তামিম এর আগে ২০১৩ সালে সিপিএলে খেলেছিলেন। তিনি তার দল সেন্ট লুসিয়া জুকসের হয়ে ৭ ম্যাচ খেলে ১৬২ রান করেছিলেন। যেখানে সর্বোচ্চ ইনিংস ছিল ৭৫।

এদিকে প্রস্তাব ফিরিয়ে দেওয়া মাহমুদউল্লাহ রিয়াদ ২০১৭ সালে জ্যামাইকা তালাওয়াসের হয়ে ৫ ম্যাচ খেলেছিলেন। যদিও বলার মতো তেমন কোনো পারফরম্যান্স করতে পারেননি এই অলরাউন্ডার। তবে মোস্তাফিজ এখন পর্যন্ত সিপিএলের কোনো আসরে খেলেননি।

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, জুলাই ১৫, ২০২০
এমএমএস/আরএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ক্রিকেট এর সর্বশেষ

Alexa