ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

ফুটবল

বাংলাদেশ ও ভারতের মধ্যে কোনো পার্থক্য নেই: তপু বর্মন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-১৪ ০৮:৩৬:০৬ পিএম
বাংলাদেশ ও ভারতের মধ্যে কোনো পার্থক্য নেই: তপু বর্মন তপু বর্মন

করোনা ভাইরাসের বিরতির পর আগামী অক্টোবর মাসে আবার মাঠে ফিরবে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। ২০২২ কাতার বিশ্বকাপ ও ২০২৩ সালের এশিয়ান কাপের বাছাইপর্বের ম্যাচ খেলতে হবে বাংলাদেশেকে। জাতীয় দলের ডিফেন্ডার তপু বর্মন মনে করেন আফগানিস্তান ও ভারতের বিপক্ষে ভালো খেলার আত্মবিশ্বাসটাই তাদের মূল শক্তি।

আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ নিয়ে তপু বলেন, ‘আফগানিস্তানের সঙ্গে ভালো খেলেও হেরে গিয়েছিলাম। কিন্তু দলগতভাবে তুলনা করলে আমরা তাদের চেয়ে এগিয়ে থাকব।

আমরা দেশের বাইরের ম্যাচগুলোতে ভালো খেলেছি। তাই আশা করছি, হোম ম্যাচেও ভালো করবো। ইতিবাচক ফলাফল আশা করছি। ’

অন্য দিকে ভারতের বিপক্ষে বেশ ভালো লড়াই করেছিল লাল-সবুজের দলটি। তবে এই দুই দলের মধ্যে কোনো পার্থক্য দেখেন না এই ডিফেন্ডার।

তিনি বলেন, ‘ বাংলাদেশ ও ভারত সমান সমান। ম্যাচটিও হবে ফিফটি ফিফটি। তবে আমাদের মাঠে খেলা বলেই হোম সুবিধা পাব। আমরা ভারতের বিপক্ষে তাদের মাঠে জয়ের খুব কাছাকাছি গিয়েও দুর্ভাগ্যবশত ড্র করেছি। প্রতিপক্ষের মাঠে ভালো খেলাটা ঘরের মাঠে আমাদের জন্য ইতিবাচক প্রভাব পড়বে। ’ 

দীর্ঘদিন ফুটবল থেকে দূরে থাকলেও নিজেদের প্রস্তুত করার জন্য যথেষ্ট সময় পাবেন বলে মনে করেন তপু বর্মন।

তপু বলেন, ‘আমরা তিন মাসেরও বেশি সময় ধরে প্রশিক্ষণের বাইরে আছি। আশা করছি, অগাস্ট মাসে আমাদের ক্যাম্প শুরু হবে এবং আমরা তৈরি হবার জন্য যথেষ্ট সময় পাব। হোম ম্যাচ হওয়ার কারণে আমরা কিছু অতিরিক্ত সুবিধা পাব। ’

আগামী ৮ অক্টোবর বিশ্বকাপ বাছাইপর্বে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে মাঠে ফিরবে বাংলাদেশ। ম্যাচগুলো সিলেটে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, জুলাই ১৪, ২০২০
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফুটবল এর সর্বশেষ

Alexa