ঢাকা, বৃহস্পতিবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০, ২২ জিলহজ ১৪৪১

ক্রিকেট

করোনা পরবর্তী ম্যাচে ফিরেই ক্যারিবীয়দের দারুণ জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৬ ঘণ্টা, জুলাই ১৩, ২০২০
করোনা পরবর্তী ম্যাচে ফিরেই ক্যারিবীয়দের দারুণ জয় করোনা পরবর্তী ফেরার ম্যাচ জয় দিয়ে রাঙালো ক্যারিবীয়রা

করোনাভাইরাসের কারণে দীর্ঘ প্রায় চার মাস ক্রিকেট স্থগিত থাকার পর আবার মাঠে ফেরার ম্যাচে দারুণ এক জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে নিজেদের তৃতীয় ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডকে ৪ উইকেটে হারিয়েছে জেসন হোল্ডারের দল। সেই সাথে করোনা পরবর্তী ফেরার ম্যাচটা স্মরণীয় করে রাখলো ক্যারিবীয়রা।

সাউদাম্পটনের রোস বোলে টেস্টের শেষ দিনে দ্বিতীয় ইনিংসে ২০০ রানের টার্গেট ৪ উইকেট হাতে রেখে টপকে যায় ওয়েস্ট ইন্ডিজ। এর আগে ইংল্যান্ড তাদের দ্বিতীয় ইনিংসে ৩১৩ রানে অলআউট হয়। প্রথম ইনিংসে ইংল্যান্ডের ২০৪ রানের জবাবে ওয়েস্ট ইন্ডিজ ৩১৮ রানে অলআউট হয়।

টেস্টের পঞ্চম ও শেষ দিনে দ্বিতীয় ইনিংসে ৮ উইকেটে ২৮৪ রান নিয়ে দিনের খেলা শুরু করে ইংল্যান্ড। ৩১৩ রানে অলআউট হয় ইংলিশরা। ক্যারিবীয় পেসার শ্যানন গ্যাব্রিয়েল ৫ উইকেটে নেন। ওয়েস্ট ইন্ডিজের সামনে টার্গেট দাড়ায় ২০০ রানের।

২০০ রানের লক্ষ্যে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতেই চাপে পড়ে যায় সফরকারী দল। ২৭ রান তুলতেই ৩ উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। এরপর চতুর্থ উইকেট জুটিতে জার্মেইন ব্ল্যাকউড ও রোস্টন চেজ ৭৩ রানের জুটি গড়ে শুরু চাপ ভালো ভাবে সামাল দেন। চেজ ৩৭ রান করে আউট হন।

ব্ল্যাকউড বেশ আস্থার সাথেই ব্যাট করে দলকে জয়ের বন্দরের দিকে নিয়ে যান। তবে অল্পের জন্য সেঞ্চুরি বঞ্চিত হন তিনি। সেঞ্চুরি থেকে পাঁচ রান আর দলের জয় থেকে ১১ রান দূরে থাকতে ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে আউট হন ব্ল্যাকউড। এরপর অধিনায়ক হোল্ডার ও আঘাত পেয়ে মাঠে ফেরা ওপেনার জন ক্যাম্পবেল দলকে জিতিয়েই মাঠ ছাড়েন। শ্যানন গ্যাব্রিয়েল ম্যাচ সেরা হয়েছেন।

তিন ম্যাচ সিরিজ ১-০ ব্যবধানে এগিয়ে গেলো ওয়েস্ট ইন্ডিজ। আগামী ১৬ জুলাই ম্যানচেস্টারে সিরিজের দ্বিতীয় টেস্টে ইংল্যান্ডের মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজ।

বাংলাদেশ সময়: ০০৩৬ ঘণ্টা, জুলাই ১৩, ২০২০
আরএআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ক্রিকেট এর সর্বশেষ

Alexa