ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

ক্রিকেট

৪০০০ রান ও ১৫০ উইকেটের ডাবলে দ্বিতীয় দ্রুততম স্টোকস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-১১ ১২:৪৯:৪৮ পিএম
৪০০০ রান ও ১৫০ উইকেটের ডাবলে দ্বিতীয় দ্রুততম স্টোকস উইকেট পাওয়ার পর স্টোকসের উদযাপন-ছবি: সংগৃহীত

অলরাউন্ডারদের বনেদী ক্লাবে নাম লিখিয়েছেন বেন স্টোকস। সাউদাম্পটন টেস্টের তৃতীয় দিনে ক্যারিবীয় ব্যাটসম্যান আলজারি জোসেফের উইকেট তুলে নিয়ে এই কীর্তি গড়েন ভারপ্রাপ্ত ইংলিশ অধিনায়ক।

জোসেফের উইকেটটি ছিল স্টোকসের ১৫০তম টেস্ট উইকেট। এই উইকেট প্রাপ্তির মাধ্যমেই তিনি ষষ্ঠ খেলোয়াড় হিসেবে টেস্টে ৪ হাজার রান ও ১৫০ উইকেটের মালিক বনে গেছেন।

স্টোকসের আগে একই কীর্তিতে নাম লেখিয়েছেন স্যার গ্যারি সোবার্স, ইয়ান বোথাম, কপিল দেব, জ্যাক ক্যালিস এবং ড্যানিয়েল ভেট্টোরি। এই মাইলফলক অর্জনে দ্বিতীয় দ্রুততম খেলোয়াড় স্টোকস। তালিকায় নাম লেখাতে ৬৪ টেস্ট খেলেছেন এই অলরাউন্ডার।

বোলিংয়ের জন্য আদর্শ কন্ডিশন সত্ত্বেও ব্যাটিং বেছে নিয়ে নিজ দলের বিপদ বাড়িয়েছিলেন স্টোকস। তবে তৃতীয় দিনে ৪ উইকেট ও ১ ক্যাচ নিয়ে ক্ষতির পরিমাণ কমিয়ে আনেন তিনি নিজেই।  

ব্যাটিংয়ে জেসন হোল্ডার তাকে আউট করেছিলেন। এর বদলা হিসেবে ক্যারিবীয় অধিনায়ককে ৫ রানে বিদায় করেন স্টোকস।  

এর আগে শুক্রবার, ১ উইকেটে ৫৭ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে উইন্ডিজ। এরপর দিনের খেলা শেষের এক ঘণ্টা আগে ৩১৮ রানে শেষ হয় সফরকারীদের ইনিংস। মাঝের সেশনেই ইংলিশদের প্রথম ইনিংসের সংগ্রহকে ছাড়িয়ে যায় দলটি।

দিনের শেষে, ক্যারিবীয়দের পেস তোপ কোনোমতে সামলে ১০ ওভার কাটিয়ে দেন দুই ইংলিশ ওপেনার রোরি বার্নস ও ডম সিবলে। দিন শেষে ৯৯ রানের লিড পায় উইন্ডিজ। ইংল্যান্ড তাদের প্রথম ইনিংসে ২০৪ রানে গুটিয়ে যায়। বল হাতে ৪২ রানে ৬ উইকেট তুলে নিয়ে ক্যারিয়ার সেরা বোলিং করেন হোল্ডার।

বাংলাদেশ সময়: ১২৪৯ ঘণ্টা, জুলাই ১১, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ক্রিকেট এর সর্বশেষ

Alexa