ঢাকা, রবিবার, ২৪ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০, ১৮ জিলহজ ১৪৪১

ফুটবল

চ্যাম্পিয়নস লিগ: ক্যাম্প ন্যুয়ে নাপোলিকে আতিথ্য দেবে বার্সা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, জুলাই ১০, ২০২০
চ্যাম্পিয়নস লিগ: ক্যাম্প ন্যুয়ে নাপোলিকে আতিথ্য দেবে বার্সা ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর ফিরতি লেগে বার্সেলোনার মুখোমুখি হতে ক্যাম্প ন্যুয়ে যাবে নাপোলি। অন্যদিকে ইতিহাদ স্টেডিয়ামে ম্যানচেস্টার সিটির মুখোমুখি হতে ইংল্যান্ডে যাবে রিয়াল মাদ্রিদ। 

উয়েফার পক্ষ থেকে শেষ ষোলোর ভেন্যু নির্ধারণ করা হয়েছে। তবে প্রতিযোগিতার বাকি ম্যাচসহ শেষ আটের লড়াই হবে লিসবেন।

প্রতিটি ম্যাচ হবে দর্শকশূন্য মাঠে।

এদিকে শেষ ষোলোয় নিজেদের ম্যাচে চেলসিকে জার্মানিতে আতিথ্য দেবে বায়ার্ন মিউনিখ এবং লিঁওকে ইতালিতে আতিথ্য দেবে জুভেন্টাস। প্রথম লেগে ইংলিশ জায়ান্টদের ৩-০ গোলে হারিয়েছিল বাভারিয়ানরা। আর ফ্রান্সে ফরাসি জায়ান্টদের ১-০ গোলে হারিয়েছিল তুরিনের বুড়িরা।

চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে ক্লাব, ক্লাবের চিকিৎসক, খেলোয়াড়দের সঙ্গে আলোচনা করেছে। সেই আলোচনা থেকেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে, বাকিসব দূরে সরিয়ে প্রতিযোগিতায় নিরপেক্ষতা বজায় রাখাকেই সর্বাধিক গুরুত্ব দেওয়া হবে।

পোর্তো এবং গিমারেস তাদের নিজেদের মাঠকে দ্বিতীয় লেগের জন্য ব্যবহার করার প্রস্তাব রেখেছিল। কিন্তু ইউরোপীয় ফুটবলের গভর্নিং বডি ক্লাবগুলোর নিজেদের মাঠে ম্যাচ আয়োজনের বিরোধিতা করে। ফলে ৪টি দলকে এখন সফরে যেতেই হবে। তবে খেলোয়াড় ও কোচিং স্টাফদের স্বাস্থ্য নিরাপত্তার বিষয়ে কোনো ছাড় দেওয়া হবে না বলে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে।

ইউরোপা লিগের অবস্থা আরও জটিল। কারণ রোমা বনাম সেভিয়া এবং ইন্টার বনাম গেতাফের মধ্যকার প্রথম লেগের খেলাই এখনও বাকি রয়ে গেছে। আগস্টের ৫ ও ৬ তারিখে এই চার দল নিরপেক্ষ ভেন্যুতে মুখোমুখি হবে বলে সিদ্ধান্ত গৃহীত হয়েছে। বাকি ম্যাচগুলো যেসব দল মার্চে সফরকারী দলের ভূমিকায় ছিল তাদের ঘরের মাঠে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৫২৯ ঘণ্টা, জুলাই ১০, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফুটবল এর সর্বশেষ

Alexa