ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

ক্রিকেট

বিকেএসপি ও কক্সবাজারে ডিপিএল আয়োজনের পরিকল্পনা বিসিবির

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-০৯ ০১:১৯:২১ পিএম
বিকেএসপি ও কক্সবাজারে ডিপিএল আয়োজনের পরিকল্পনা বিসিবির ডিপিএল লোগো

করোনা ভাইরাসের কারণে স্থগিত থাকা ক্রিকেট ধীরে-সুস্থে পুনরায় শুরু হতে যাচ্ছে।  ইতোমধ্যে ইংল্যান্ড বনাম ওয়েস্ট ইন্ডিজের টেস্ট দিয়ে শুরু হয়েছে করোনা পরবর্তী প্রথম ক্রিকেট আসর। বাংলাদেশও এখন ভাবছে  মাঠে ক্রিকেট ফেরানোর কথা। 

কোভিড-১৯ আক্রমণে স্থগিত হয়ে গিয়েছিল গত মার্চে শুরু হওয়া ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল)। প্রথম রাউন্ডের পর আর কোনো ম্যাচ মাঠে গড়ায়নি।

এবার পুনরায় ডিপিএলের বাকি ম্যাচ শেষ করার কথা ভাবছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তার জন্য মঙ্গলবার (০৭ জুলাই) দেশের শীর্ষস্থানীয় ক্রিকেটারদের সঙ্গে এক অনলাইন মিটিং করে ক্রিকেট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (সিডব্লিউএবি)।  

সেখানে ডিপিএলের ভবিষ্যত নিয়ে আলোচনা করা হয়। বিসিবি পরিকল্পনা করছে, বিকেএসপি এবং কক্সবাজারে ডিপিএলের বাকি ম্যাচগুলো আয়োজনের। তবে সেই সিদ্ধান্ত এখনও নির্দিষ্ট হয়নি।  

সভায় উপস্থিত সিডব্লিউএবি চেয়ারম্যান ও বিসিবি পরিচালকদের একজন কাজী ইনাম আহমেদ জানান, এখনও ডিপিএলের সময়সূচি নিশ্চিত হয়নি তবে ক্লাবগুলোকে জোর দিচ্ছেন খেলোয়াড়দের সঙ্গে যোগাযোগ রাখার। যাতে তারা দুই সপ্তাহের নোটিশে ডিপিএল শুরু করতে পারে।  

তিনি বলেন, ‘গতকাল, সিডব্লিউএবি এবং জাতীয় দল ও প্রথম-শ্রেণির কয়েকজন ক্রিকেটারদের সঙ্গে মিটিংয়ে যোগ দিয়েছিলাম। আমরা ডিপিএলের মৌসুম শুরুর সম্ভাবনা নিয়ে কথা বলেছি। এই মুহূর্তে আমরা সময়সূচি নিশ্চিত করতে পারিনি। তবে চায়, ডিপিএলর ক্লাবগুলো ভার্চ্যুয়ালি নিয়মিত যোগাযোগ রাখুক খেলোয়াড়দের সঙ্গে। যাতে খেলোয়াড়রা ফিটনেস মেইনটেইন করে তা নিশ্চিত করুক। ’  

সিডব্লিউএবি চেয়ারম্যান আরও বলেন, ‘পরিস্থিতি অনুকূলে এলে ১৫ দিনের এক সংক্ষিপ্ত নোটিশে যাতে লিগ শুরু করা যায় তার জন্য ক্লাবগুলোর প্রস্তুত থাকা উচিৎ। বিকল্প ভেন্যু হিসেবে আমি কক্সবাজার অথবা বিকেএসপি প্রস্তাব দিয়েছি। ’ 

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, জুলাই, ০৭, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ক্রিকেট এর সর্বশেষ

Alexa