ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

ক্রিকেট

গ্যাব্রিয়েলকে নিয়ে ইংলিশদের মোকাবিলা করবে ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-০৩ ০৩:৪১:১৯ পিএম
গ্যাব্রিয়েলকে নিয়ে ইংলিশদের মোকাবিলা করবে ওয়েস্ট ইন্ডিজ শ্যানন গ্যাব্রিয়েল/ছবি: সংগৃহীত

ওল্ড ট্রাফোর্ডে দলের দুই অনুশীলন ম্যাচে ফিটনেস পরীক্ষায় উতরে গেছেন শ্যানন গ্যাব্রিয়েল। ফলে ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন টেস্ট স্কোয়াডে ডাক পেয়েছেন এই ক্যারিবীয় ফাস্ট বোলার। এর আগে হাঁটুর ইনজুরিতে আক্রান্ত হওয়ায় তাকে সফরকারী দলের রিজার্ভ গ্রুপে রাখা হয়েছিল।

২০১৯ সালের সেপ্টেম্বরে ভারতের বিপক্ষে দুই টেস্ট এবং গ্লচেস্টারশায়ারের হয়ে বাজে পারফরম্যান্সের পর ইনজুরির আঘাত সইতে হয়েছে গ্যাব্রিয়েলকে। হাঁটুর ইনজুরির কারণে তাকে অস্ত্রোপাচারের টেবিলেও যেতে হয়েছে।

এরপর দীর্ঘ সময় ধরে পুনর্বাসন প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হয়েছে তাকে। অবশেষে ফিটনেস ফিরে পাওয়ার লড়াইয়ে উত্তীর্ণ হলেন তিনি।

আন্তঃস্কোয়াড অনুশীলন ম্যাচগুলোর তিন ইনিংসে বোলিং করে ১২২ রান খরচে ৮ উইকেট তুলে নিয়েছেন গ্যাব্রিয়েল। এখন তিনি জেসন হোল্ডার, কেমার রোচ, শেমার হোল্ডার, আলঝারি জোসেফ এবং রেইমন রেইফার সমৃদ্ধ ক্যারিবীয় ফাস্ট বোলিং ইউনিটের সঙ্গে যোগ দিচ্ছেন।

২০১২ সালের মে মাসে লর্ডসে টেস্ট অভিষেক হয় ৩২ বছর বয়সী গ্যাব্রিয়েলের। সেই থেকে এখন পর্যন্ত ৪৫ টেস্টে তার উইকেটসংখ্যা ১৩৩টি। দুই বছর আগে সেইন্ট লুসিয়ায় ড্যারেন স্যামি ক্রিকেট গ্রাউন্ডে শ্রীলঙ্কার বিপক্ষে তিনি ক্যারিয়ার সেরা বোলিং করেন। প্রথম ইনিংসে ৬২ রানে ৮ উইকেট নেওয়ার পর দুই ইনিংস শেষে তার বোলিং ফিগার দাঁড়ায় ১২১ রান খরচে ১৩ উইকেট।

শুক্রবার (৩ জুলাই) সাউদাম্পটন থেকে ম্যানচেস্টারে যাবে ওয়েস্ট ইন্ডিজ দল। এরপর ৮ জুলাই উইজডেন ট্রফির প্রথম ম্যাচে মাঠে নামবে দুই দল। গত মার্চে করোনা মহামারিতে স্থগিত হয়ে যাওয়ার পর এই ম্যাচ দিয়েই ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট।

ওয়েস্ট ইন্ডিজের টেস্ট স্কোয়াড: জেসন হোল্ডার (অধিনায়ক), জার্মেইন ব্ল্যাকউড, এনক্রুমাহ বোনার, ক্রেইগ ব্রাথওয়েট, শামারা ব্রুকস, জন ক্যাম্পবেল, রোস্টন চেজ, রাকিম কর্নওয়াল, শেন ডরিচ, শ্যানন গ্যাব্রিয়েল, শেমার হোল্ডার, শাই হোপ, আলঝারি জোসেফ, রেইমন রেইফার এবং কেমার রোচ।

বাংলাদেশ সময়: ১৫৪১ ঘণ্টা, জুলাই ০৩, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ক্রিকেট এর সর্বশেষ

Alexa