চ্যাম্পিয়নস লিগ ফাইনালের জায়াগা হারাচ্ছে ইস্তানবুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইস্তানবুলের কামাল আতাতুর্ক স্টেডিয়াম

walton

সবকিছু ঠিক থাকলে আজ (৩০ মে) মাঠে গড়ানোর কথা ছিল ক্লাব ফুটবলের সবেচেয়ে বড় আসর, চ্যাম্পিয়নস লিগ ফাইনাল। তুরস্কের ইস্তানবুল শিরোপা নির্ধারণী ম্যাচটির দায়িত্ব পেয়েছিল। তবে করোনা ভাইরাস সংক্রমণের কারণে আসরটি মাঠে গড়ানো নিয়েই এখন শঙ্কা রয়েছে। আর ফাইনালের ভেন্যু হিসেবে ইস্তানবুলও আর থাকছে না। নাম প্রকাশে অনিচ্ছুক এক শীর্ষ কর্মকর্তা নিউ ইয়র্ক টাইমসে এমন তথ্য দেন।

চ্যাম্পিয়নস লিগ শেষ ষোলোর মাঝেই থেমে যায়। আর ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ সংস্থা উয়েফা এখন লিগটি শেষ করার জন্য পরিকল্পনার বাইরে কয়েকটি নতুন ভেন্যু নিয়ে চিন্তা করছে।

যদিও এরই মধ্যে বিভিন্ন দেশের লিগ শুরু হয়ে গেছে। জার্মানির বুন্দেসলিগা মাঠে গড়িয়েছে। স্পেনের লা লিগাও শুরু করার নতুন সময় দিয়েছে। তবে উয়েফা চ্যাম্পিয়নস লিগ ও দ্বিতীয় সর্বোচ্চ ইউরোপা লিগ কিভাবে আগস্টের মধ্যে শেষ করবে সে ব্যাপারে আলোচনা করে যাচ্ছে।

সেই সূত্রটি আরও জানান, আগামী ১৭ জুন নির্বাহী কমিটির সভায় ইউরোপা লিগের ফাইনালের ভেন্যু হিসেবে পোল্যান্ডের দানেস্ককে নির্ধারিত করা হবে। তবে তিনি এটি প্রকাশ্যে বলতে চাইছেন না, কেননা অন্য ভেন্যুর ব্যাপারেও আলোচনা চলছে।

এদিকে তার্কিশ ফুটবল কর্মকর্তাদের সঙ্গে আগামী সপ্তাহে ফের বৈঠক করবে উয়েফা। যেখানে ভবিষ্যতে কামাল আতাতুর্ক স্টেডিয়ামে আরেকটি ফাইনাল আয়োজন করার ব্যাপারে আশ্বস্ত করা হবে।

বিভিন্ন গণমাধ্যম অবশ্য জানিয়েছে, ইস্তাম্বুল থেকে সরে পর্তুগালের লিসবনে এবারের চ্যাম্পিয়নস লিগ ফাইনাল আয়োজন করা হতে পারে।

বাংলাদেশ সময়: ১২৫৩ ঘণ্টা, মে ৩০, ২০২০
এমএমএস

Nagad
সাংবাদিক লাবলুকে হারানোর এক বছর
সিলেটে দুই চিকিৎসকসহ করোনায় আক্রান্ত আরো ৭৪ জন
রাজধানীতে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে যুবক নিহত
দুই বন্ধুকে পোড়াচ্ছে এন্ড্রু কিশোরের ফেলে যাওয়া স্মৃতি
ঈদুল আজহাকে কেন্দ্র করে সক্রিয় জালনোট প্রতারক চক্র


সিঙ্গাপুর থেকে ফিরলেন আটকে পড়া ১৬২ বাংলাদেশি
 হেফাজতের বিরুদ্ধে ষড়যন্ত্র বরদাশত করা হবে না: আল্লামা শফী
জার্মান বিনিয়োগকারীদের গুরুত্বপূর্ণ গন্তব্য হবে বাংলাদেশ
স্বাস্থ্যসুরক্ষায় ডিআরইউর নতুন সংযোজন অক্সিজেন কনসেনট্রেটর
নোয়াখালীতে করোনায় আরো একজনের মৃত্যু, মোট ৫৩