ফিজিও’র ভুলেই দেশের মাটিতে বিশ্বকাপ খেলতে পারেননি মাশরাফি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মাশরাফি বিন মুর্তজা

walton

বাংলাদেশের ক্রিকেট প্রেক্ষাপট পরিবর্তনের পেছনে সবচেয়ে বড় অবদান মাশরাফি বিন মুর্তজা। তিনি অধিনায়কত্ব নেবার পর টাইগারদের ঘটে বৈপ্লবিক পরিবর্তন। যে কারণে বাংলোদেশ এখন বিশ্ব ক্রিকেটের এক বড় পরাশক্তি।

টাইগারদের সফল এই সাবেক অধিনায়ক দেশের হয়ে খেলেছেন চারটি বিশ্বকাপ। এরমধ্যে ২০১১ সালে ঘরের মাটিতে অনুষ্ঠিত বিশ্বকাপে ইনজুরির কারণে খেলতে পারেননি জানা ছিল। কিন্তু এবার বেরিয়েছে নতুন তথ্য। ইনজুরি নয়, ফিজিও’র ভুলের কারণেই না-কি মাশরাফির খেলা হয়নি সেই বিশ্বকাপ।

করোনা ভাইরাসের কারণে ঘরে বসে অবসর সময় কাটানো তামিম ইকবাল বেশ কয়েকদিন ধরেই দেশি-বিদেশি ক্রিকেটারদের নিয়ে লাইভ আড্ডায় মেতে উঠছেন। শনিবার (২৩ মে) রাতে তামিম সেই আড্ডার ইতি টানেন মুশফিকুর রহিম, মাশরাফি বিন মর্তুজা ও মাহমুদুল্লাহ রিয়াদের সঙ্গে আড্ডা দিয়ে। এই আড্ডাতেই মাশরাফি নিজে জানান ফিজিও’র ছোট একটি ভুলের কারণেই খেলা হয়নি ২০১১ সালের বিশ্বকাপ।

মাশরাফি বলেন, ‘ডেভিড ইংয়ের মেডিক্যাল রিপোর্ট পুরোটা না পড়েই ফিজিও মাইকেল হেনরি সেটা নির্বাচকদের কাছে পাঠিয়ে দিয়েছিল। আমি পুরোটা পড়ে যখন তাকে জিজ্ঞেস করেছিলাম, সে বলেছিল, নাহ, আমি তো পুরোটাই লিখে পাঠিয়েছি। তখন আমি হেনরিকে বললাম, তুমি মোবাইল চেক করে দেখো। পরে আমি যেটা দেখলাম, সে (হেনরি) আর নিচে যে রিড মোর অপশন থাকে, সেখানে যায়নি। প্রথমটুকু পড়েই নির্বাচকদের কাছে রিপোর্ট পাঠিয়েছে। এরপর সে আমাকে সরি বলেছে। ওর সঙ্গে তখন আর ঝামেলা করে তো লাভ নেই। মূলত আমি যেটা বললাম, আমার ফ্যামিলি ব্যাক পাবে দেখেই আমার সঙ্গে এমনটা ঘটেছে। আমার স্ত্রী অসুস্থ ছিল। তাকে সময় দিয়েছি। আল্লাহ যা করেন, ভালোর জন্যই করেন।

বাংলাদেশ সময়: ০২৫৪ ঘণ্টা, মে ২৪, ২০২০
আরএআর/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট মাশরাফি বিন মর্তুজা
করোনা রুখতে সক্ষম কিছু মানুষ আক্রান্ত হবেন না কখনও: গবেষণা
পাবনায় একই পরিবারের তিন জনের মরদেহ উদ্ধার
টাকা না থাকলে বিনামূল্যে মাস্ক-গ্লাভস দেন হাবিব
মোহাম্মদ নাসিমের ব্রেন স্ট্রোকে উদ্বিগ্ন ১৪ দল
ওয়ার্নারের সঙ্গে চুক্তিতে রাজি চেলসি


কক্সবাজারে ১০টি ওয়ার্ডকে ‘রেড জোন’ ঘোষণা
করোনার দিনে চায়ের সঙ্গে কুকিজও ঘরেই হোক 
যশোরে বাওড় থেকে যুবকের বস্তাবন্দি মরদেহ উদ্ধার
ফোর্বসের তালিকায় সর্বোচ্চ উপার্জনকারী ভারতীয় তারকা অক্ষয়
চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকায় আম গেল ‘ম্যাংগো স্পেশাল ট্রেনে’