ঢাকা, সোমবার, ৬ আশ্বিন ১৪২৭, ২১ সেপ্টেম্বর ২০২০, ০২ সফর ১৪৪২

ক্রিকেট

বানরের খামচি খেয়ে যুব বিশ্বকাপ শেষ অজি ব্যাটসম্যানের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, জানুয়ারী ২৯, ২০২০
বানরের খামচি খেয়ে যুব বিশ্বকাপ শেষ অজি ব্যাটসম্যানের ছবি: সংগৃহীত

গত সপ্তাহে ইংল্যান্ডের বিপক্ষে জেতার পর প্রকৃতির ছোঁয়া পেতে কিম্বার্লির বনাঞ্চলে ঘুরতে গিয়েছিল অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-১৯ দলের সদস্যরা। কিন্তু এই ঘুরতে গিয়েই বিপত্তিতে পড়েছেন জেইক ফ্রেজার-ম্যাকগার্ক। বেচারার গায়ে আঁচড় কেটে দেয় বানর। আর এর জেরে যুব বিশ্বকাপ থেকেই ছিটকে গেছেন অজি ব্যাটসম্যান।

বানরের খামচি নিয়েই অবশ্য ভারতের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে খেলেছেন জেইক ফ্রেজার-ম্যাকগার্ক। ওই ম্যাচে ভারতের কাছে হেরে বসে অস্ট্রেলিয়া আর ১৭ বছর বয়সী ব্যাটসম্যান কোনো বলের মুখোমুখি হওয়ার আগেই শুন্য রানে রান আউট হয়ে বিদায় নেন।

তবে তার দল এখনও স্থান নির্ধারণী দুটি ম্যাচ খেলবে।  

বানরের খামচি নিয়েই এক ম্যাচ খেললেও সতর্কতামূলক চিকিৎসা প্রয়োজন জেইক ফ্রেজার-ম্যাকগার্কের। এজন্য দলের মেডিক্যাল স্টাফ এবং পরিবারের সঙ্গে আলোচনা শেষে তাকে অস্ট্রেলিয়ায় ফেরত পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়। তবে চিকিৎসা শেষে ফের থাকে দলে বিবেচনা করার কথা জানিয়ে দিয়েছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) স্পোর্টস সায়েন্স অ্যান্ড স্পোর্টস মেডিসিন ম্যানেজার অ্যালেক্স কনট্যুরিস।

এবারের আসরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দলের প্রথম ম্যাচেই ৯৭ বলে ৮৪ রানের ইনিংস খেলে নজর কাড়া জেইক ফ্রেজার-ম্যাকগার্ক এই ঘটনায় ভালোই শিক্ষা পেয়েছেন। দেশে ফিরে যাওয়ার আগে তিনি বলেন, ‘টুর্নামেন্ট চলা অবস্থায় দল ছেড়ে যাওয়া খুব কঠিন অভিজ্ঞতা। এখন থেকে প্রাণীদের অতি নিকটে যাওয়া থেকে বিরত থাকবো। ভালোই শিক্ষা পেলাম। এখন চিকিৎসা শেষে যত দ্রুত সম্ভব মাঠে ফেরার চেষ্টা করব। ’

বাংলাদেশ সময়: ১৪৫৬ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ক্রিকেট এর সর্বশেষ

Alexa