ইংলিশ বোলারদের সামনে ধুঁকছে দক্ষিণ আফ্রিকা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইংলিশদের উইকেট উদযাপন: ছবি-সংগৃহীত

walton

সিরিজে সমতায় ফিরতে হলে জোহেনাসবার্গ টেস্ট জয় ছাড়া কোনো বিকল্প নেই দক্ষিণ আফ্রিকার সামনে। কিন্তু ইংল্যান্ডের বিপক্ষে চার টেস্ট সিরিজের শেষ ম্যাচেও প্রথম ইনিংস শুরু করে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে প্রোটিয়ারা।

এই প্রতিবেদন লেখা পযর্ন্ত স্কোরবোর্ডে ৭৯ রান যোগ করতেই স্বাগতিকরা হারিয়ে ফেলেছে টপ-অর্ডারের ৫ ব্যাটসম্যান। দক্ষিণ আফ্রিকা এখন পর্যন্ত পিছিয়ে আছে ৩২১ রানে। ব্যাটিংয়ে আছেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান কুইন্টন ডি কক (২৫) ও এনরিখ নর্তজে (৪)। 

এর আগে সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে থাকা ইংলিশরা প্রথম ইনিংসে সব উইকেট হারিয়ে ৪০০ রানের সংগ্রহ পায়। 

প্রথম ইনিংস শুরু করে দলীয় ২৯ রানে পিটার মালানকে (১৫) হারায় প্রোটিয়ারা। এরপর রানের খাতা খোলার আগে বিদায় নেন রসি ফন ডার ডাসেন। বিপর্যয়ের সময়ে আবারও দলের হাল ধরতে ব্যর্থ হয়েছেন অধিনায়ক ফাফ ডু প্লেসিস (৩)। তার আগে সাজঘরে ফিরেন ডিন এলগার (২৬)। এরপর মার্ক উডের দ্বিতীয় শিকার হয়ে ফিরেন  টেম্বা বাভুমা (৬)। 

প্রোটিয়াদের পাঁচ উইকেট একটি করে ভাগাভাগি করেছেন বেন স্টোকস, স্যাম কারেন ও ক্রিস ওকস। উড নিয়েছেন দুই উইকেট। 

৪ উইকেটে ১৯২ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করেছিলেন দুই ইংলিশ ব্যাটসম্যান জো রুট ও ওলি পোপ। দুজনই দিনের শুরু থেকে স্বাগতিক বোলারদের ধৈর্য পরীক্ষা নেন। তাদের এই জুটি ভাঙে দলীয় ২৫৮ রানে। এনরিখ নর্তজের বলে বোল্ড হোন পোপ (৫৬)। সঙ্গীকে হারিয়ে বেশিক্ষণ টিকেননি রুটও। ইংলিশ অধিনায়ক ব্যক্তিগত ৫৯ রানে নর্তজের তৃতীয় শিকার হয়ে ফেরেন। 

এরপর কারেন (০) ও ওকসকে-ও (৩২) শিকার করেন নর্তজে। মোট ৫ ‍উইকেট নিয়েছেন এ প্রোটিয়া বোলার। শেষদিকে জস বাটলারের ২০ ও স্টুয়ার্ট ব্রডের ৪৩ রানের সুবাদে বড় সংগ্রহ পায় ইংল্যান্ড। ৩১৮ রানে ৯ উইকেট হারানো ইংলিশদের ৪০০ রানের সংগ্রহ পাইয়ে দেন ব্রড ও উড। এই দুই বোলার শেষ উইকেটে জুটি গড়েন ৮২ রানের। উড অপরাজিত ছিলেন ৩৫ রানে। 

বাংলাদেশ সময়: ১০১৪ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২০
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
খুলনায় একই রাতে তিন স্থানে আগুন, নিহত ১
নাটোরে দুই বেকারির মালিককে লাখ টাকা জরিমানা
প্রকাশিত হয়েছে ‘ফেনী জেলার ইতিহাস ও ঐতিহ্য’
টাঙ্গাইল মহাসড়কে দুই শিক্ষার্থী নিহত, প্রতিবাদে সড়ক অবরোধ
প্রকাশ পেলো আঁখি আলমগীরের নতুন গানচিত্র ‘তোমার কারণে’


কাজী আরেফ রাজনীতির আকাশে ধ্রুবতারা: ইনু
শিগগিরই সমন্বিত শিক্ষা আইন আসছে: শিক্ষামন্ত্রী
ঢামেকের মেধাবীছাত্র সজীব লাইফ সাপোর্টে
ফেনী শিল্পকলায় সেলিম আল দীনের ‘বাসন’ মঞ্চস্থ
রাজশাহীতে ট্রেনে কাটা পড়ে প্রাণ গেল কলেজ ছাত্রের