বিশ্ব একাদশ-এশিয়া একাদশের ম্যাচ আয়োজন করবে না ভারত

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ভারতের নির্মীয়মাণ এই স্টেডিয়ামেই অনুষ্ঠিত হওয়ার কথা ছিল বিশ্ব একাদশ বনাম এশিয়া একাদশের একটি ম্যাচ/ছবি: সংগৃহীত

walton

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বিশ্ব একাদশ বনাম এশিয়া একাদশের টি-টোয়েন্টি ম্যাচ আয়োজন করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দুই ম্যাচের একটি আয়োজন করার কথা ছিল ভারতে। কিন্তু এই ম্যাচ আয়োজনে আর আগ্রহী নয় ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)।

ভারতীয় সংবাদমাধ্যম ‘আনন্দবাজার পত্রিকা’ জানিয়েছে, ভারতের আহমেদাবাদে বিশ্বের সবচেয়ে বৃহত্তম ক্রিকেট স্টেডিয়াম ‘সর্দার প্যাটেল স্টেডিয়াম’ নির্মাণের কাজ চলছে। ১০ কোটি মার্কিন ডলার খরচ করা তৈরি হচ্ছে এই স্টেডিয়াম। এটির নির্মাণকাজ শেষ হওয়ার কথা ছিল চলতি বছরের মার্চেই। 

বিশ্ব একাদশ বনাম এশিয়া একাদশের ম্যাচ দিয়েই উদ্বোধন হওয়ার কথা ছিল স্টেডিয়ামটির। কিন্তু নির্দিষ্ট সময়ের মধ্যে এর নির্মাণকাজ শেষ হওয়ার সম্ভাবনা নেই। ফলে ম্যাচটি আয়োজন করতে চাইছে না বিসিসিআই। ভারতীয় বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলীর বরাত দিয়ে এমন কথাই জানিয়েছে ‘আনন্দবাজার পত্রিকা’।

এদিকে বিসিবি’র প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী জানিয়েছেন, বিশাল স্টেডিয়ামটির (সর্দার প্যাটেল স্টেডিয়াম) উদ্বোধন উপলক্ষে ম্যাচটি আয়োজন করতে চেয়েছিল ভারত। এখন যেহেতু নির্দিষ্ট সময়ে স্টেডিয়ামটি প্রস্তুত হচ্ছে না, তাই দুটি ম্যাচই মিরপুরে অনুষ্ঠিত হবে।

বিশেষ ম্যাচ দুটি উপলক্ষে বিশাল আয়োজন করতে চাইছে বিসিবি। এশিয়া ও বিশ্ব একাদশে ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ ও নিউজিল্যান্ডের তারকা খেলোয়াড়দের খেলার কথা রয়েছে। শুধু তাই না, ক্রিকেটবিশ্বের গুরুত্বপূর্ণ অনেকের পাশপাশি সাবেক তারকা ক্রিকেটারদেরও আমন্ত্রণ জানানো হবে।

বাংলাদেশ সময়: ১৬৫৯ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২০
এমএইচএম

প্রকাশিত হয়েছে ‘ফেনী জেলার ইতিহাস ও ঐতিহ্য’
টাঙ্গাইল মহাসড়কে দুই শিক্ষার্থী নিহত, প্রতিবাদে সড়ক অবরোধ
প্রকাশ পেলো আঁখি আলমগীরের নতুন গানচিত্র ‘তোমার কারণে’
কাজী আরেফ রাজনীতির আকাশে ধ্রুবতারা: ইনু
শিগগিরই সমন্বিত শিক্ষা আইন আসছে: শিক্ষামন্ত্রী


ঢামেকের মেধাবীছাত্র সজীব লাইফ সাপোর্টে
ফেনী শিল্পকলায় সেলিম আল দীনের ‘বাসন’ মঞ্চস্থ
রাজশাহীতে ট্রেনে কাটা পড়ে প্রাণ গেল কলেজ ছাত্রের
রিফাত হত্যা: সাক্ষ্য দিলেন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটসহ ২ জন
বেনাপোল সীমান্তে হেরোইন ও গাঁজাসহ আটক ২