ঢাকা, রবিবার, ৫ আশ্বিন ১৪২৭, ২০ সেপ্টেম্বর ২০২০, ০১ সফর ১৪৪২

ফুটবল

‘ফুটবল এক বিশাল পাপেট শো’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১১ ঘণ্টা, জানুয়ারী ১৮, ২০২০
‘ফুটবল এক বিশাল পাপেট শো’ হাকিম জিয়াচ

জন্মটা তার নেদারল্যান্ডসেই। বয়সভিত্তিক ফুটবলে খেলেছেন ডাচদের জার্সিতে। তবে আন্তর্জাতিক অঙ্গনে এসে হাকিম জিয়াচ বেছে নেন মরক্কোকে। এই মরোক্কোয়ান অ্যাটাকিং মিডফিল্ডার মনে করেন, ফুটবলে এখন অনেক মেকি ব্যক্তিত্ব ঘুরাফেরা করছে। 

আয়াক্স তারকা জিয়াচ জানিয়েছেন, ফুটবলে তিনি অনেককে বিশ্বাস করতে পারেন না। কারণ ‘ফুটবল এক বিশাল পাপেট শো’ হয়ে ওঠছে দিনদিন।

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খেলা ফুটবল। যার সঙ্গে জড়িয়ে আছে রাজনীতি-অর্থনীতি-জাতীয়বাদ-সহ নানান বিষয়। খারাপ শোনালেও এটাই সত্যি যে, বর্তমান বিশ্বের অন্যতম বৃহৎ ব্যবসাটাই হচ্ছে ফুটবল।

তারই যেন ইঙ্গিত দিলেন জিয়াচ। এ ব্যাপারে নেদারল্যান্ডসের এক দৈনিক পত্রিকা আলগেমিন দাগব্লাদ’কে ২৬ বছর বয়সী মিডফিল্ডার বলেন, ‘লোকজন সম্পর্কে আমার ভালো জ্ঞান আছে এবং অমি মেকি লোকজন পছন্দ করি না। আমার এমন এক নির্দিষ্ট অ্যান্টেনা আছে যা দিয়ে কথাবার্তার সময় আমি বুঝতে পারি কে সত্য এবং কে মেকি। কে ভান করছে আর কে খাঁটি। এটা আমার জন্য খুবই গুরুত্বপূর্ণ। শুধু স্বাভাবিক থাকতে হবে। ’ 

আয়াক্স তারকা আরও বলেন, ‘অনেক মেকি ব্যক্তিত্ব ফুটবল মাঠে হেঁটে বেড়াচ্ছে। তাই আমি একদম কম লোককে বিশ্বাস করি। এটা এক বিশাল পাপেট শো এবং দিনদিন তা খারাপের পথে। ’ 

চলতি চ্যাম্পিয়নস লিগে আয়াক্সকে দ্বিতীয় রাউন্ডে তুলতে না পারলেও এর আগের মৌসুমে অসাধারণ খেলেছিলেন জিয়াচ। দলকে নিয়ে গিয়েছিলেন সেমিফাইনালে। সেবার চ্যাম্পিয়নস লিগের সেরা ২০ ফুটবলারদের তালিকাতেও ছিলেন তিনি।  

অনেকদিন ধরে জিয়াচকে দলে নিতে চাইছে পিএসজি, বায়ার্ন মিউনিখ, আর্সেনাল ও টটেনহামের মতো বিশ্বের ধনী ক্লাবগুলো।  

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২০
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফুটবল এর সর্বশেষ

Alexa