দলের জন্য সবটুকু অভিজ্ঞতা ঢেলে দেবেন গিবস

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হার্শেল গিবস। ছবি: সংগৃহীত

walton

বুধবার (১১ ডিসেম্বর) থেকে মাঠে গড়াবে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ। এবারে টুর্নামেন্টের অন্যতম শক্তিশালী দল সিলেট থান্ডার্স। এ দলের প্রধান কোচের দায়িত্ব পালন করবেন দক্ষিণ আফ্রিকার সাবেক তারকা ব্যাটসম্যান হার্শেল গিবস। বিপিএলের উদ্বোধনী ম্যাচেই মাঠে নামবে গিবসের দল।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) ম্যাচের আগের দিন পুরো দলকে অনুশীলন করিয়েছেন গিবস। পরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি। জানান, নিজের অভিজ্ঞতার সবটুকুই দেবেন দলের জন্য।

গিবস বলেন, আমি শক্তি, দক্ষতা ও অপরিসীম আবেগ নিয়ে ক্রিকেট খেলেছি। এই ব্যাপারটিই শিষ্যদের মধ্যে ছড়িয়ে দিতে চাই, যাতে তারা ভীতিহীন ও চাপমুক্ত হয়ে ক্রিকেট খেলতে পারে। কোচ হিসেবে আমার ভূমিকা উপভোগ করতে চাই। আন্তর্জাতিক অঙ্গনে যারা ক্রিকেট এখনো খেলেনি, বিপিএল তাদের জন্য অনেক বড় একটি মঞ্চ। তবে বিষয়টি এমন নয় যে তাদের ভেতরে মেধা নেই। আগামী কয়েক সপ্তাহ তাদের মধ্যে এটাই বিশ্বাস করাতে চেষ্টা করবো যে, তোমাদেরও আন্তর্জাতিক পর্যায়ে খেলার যোগ্যতা আছে।

দলে বড় কোনো তারকা না থাকলেও কিছু অভিজ্ঞ আর তরুণ ক্রিকেটার আছে সিলেটের। দল নিয়ে গিবস বলেন, এটা ঠিক আমাদের দলে বড় কোনো নাম নেই যা অন্য দলে আছে। এর মানে হলো আমরা স্বাধীনতা নিয়ে খেলতে পারবো। আপনি যতই অপরিচিত হবেন তত ভাল খেলবেন। আমি দলের সঙ্গে কথা বলেছি। তাদের মধ্যে যে রোমাঞ্চ দেখেছি, সেটা দলের জন্য ভালো কিছুরই ইঙ্গিত বহন করে।

বাংলাদেশ সময়: ২৩২০ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৯
আরএআর/একে

‘পদ্মভূষণ’ ও ‘পদ্ম শ্রী’ পুরস্কার পেলেন মোয়াজ্জেম-এনামুল
'নিষ্প্রভ' মেসি, ভ্যালেন্সিয়ার মাঠে হারলো বার্সা
বিঅ্যান্ডজি এলিভেটরের পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন
চাকরিদাতা ও প্রত্যাশীদের মিলনমেলা ইস্ট ডেল্টায়
‘কর্ণফুলী টানেল দেশের প্রবৃদ্ধিকে অনন্য উচ্চতায় নিয়ে যাবে’


‘মেয়র-সিডিএ চেয়ারম্যান নেই কেন’ প্রশ্ন মন্ত্রী তাজুলের
বিজ্ঞান কলেজে বঙ্গবন্ধুকে নিয়ে কুইজ প্রতিযোগিতা
সীমান্তে হত্যার প্রতিবাদে জাবি ছাত্রের অনশন
ইংলিশ বোলারদের সামনে ধুঁকছে দক্ষিণ আফ্রিকা
‘পরিবেশের উন্নয়নে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে’