রেফারিকে ধর্ষণের হুমকি দিলেন দর্শক 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি-সংগৃহীত

walton

সিদ্ধান্ত পছন্দ না হতে পারে। তাই বলে ধর্ষণের হুমকি! এমনই এক অস্বস্তিকর এক ঘটনা ঘটেছে স্প্যানিশ আঞ্চলিক ফুটবলের এক ম্যাচে। এক নারী রেফারিকে ধর্ষণের হুমকি দিয়েছে দর্শক। 

স্পেনের ফুয়েরতেভেনতুরার একটি ফুটবল টুর্নামেন্টে পাজারা মিউনিসিপালিটি লা প্যারেড মাঠে মুখোমুখি হওয়া প্রথম বিভাগের দু’দল সিডি চিলিগুই বনাম ইউডি জানদিয়ার ম্যাচে এমন ঘটনা ঘটে। ম্যাচটিতে সহকারী রেফারির দায়িত্বে ছিলেন ১৬ বছর বয়সী এক কিশোরী। তাকে উদ্দেশ্য করে ধর্ষণের হুমকি দেয় এক দর্শক।

ম্যাচের শেষদিকে এক থ্রো-ইনকে কেন্দ্র করে হঠাৎ বাকবিতণ্ডায় জড়িয়ে পড়ে দু’দলের খেলোয়াড়রা। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ব্যস্ত হয়ে ছিলেন ম্যাচ রেফারি। ঐ মুহূর্তে সাইডলাইনের পাশের গ্যালারির স্ট্যান্ড থেকে জানদিয়ার এক সমর্থক বিভিন্ন অশ্লীল অঙ্গভঙ্গিতে সহকারী রেফারিকে হুমকি দিয়ে বলে, ‘তোমাকে যদি বাইরে পাই তবে ধর্ষণ করবো।’

এমন অনাকাঙ্খিত ঘটনার পর ম্যাচটি ওখানেই শেষ করে দিতে বাধ্য হোন রেফারি। আয়োজকদের নিয়ম অনুসারে চিলিগুইকে ৩-১ ব্যবধানে জয়ী ঘোষণা করা হয়। 

এই ঘটনার জন্য পরে নিন্দা প্রকাশ করেছে স্থানীয় ফেডারেশন। সোমবার (০৯ ডিসেম্বর) লাস পালমাস এফএ এক বিজ্ঞপ্তিতে জানায়, ‘লাস পালমাস এফএ, এই টুর্নামেন্টের আয়োজক যৌনবাদী মনোভাবের নিন্দা জ্ঞাপন করছে। এমন ঘটনার জন্য দোষীকে কোনোভাবে ছাড় দেওয়া হবে না। শারীরিক ও মৌখিকভাবে যৌন হেনস্থার শিকার ক্রীড়াকর্মী ও আমাদের উঠতি রেফারিদের পাশে আছি অামরা।’ 

বাংলাদেশ সময়: ১৭০৩ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৯
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
বাংলাদেশকে আরো প্রাণবন্ত দেখতে চায় ভারত: রামনাথ কোবিন্দ
ইসমাত আরা সাদেকের মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক
অভিজ্ঞতাবাদের জনক ফ্রান্সিস বেকনের প্রয়াণ
আতিককে পথভ্রষ্ট না হওয়ার পরামর্শ রুবানার 
টাইগারদের নতুন পেস বোলিং কোচ ওটিস গিবসন


সিলেটে বাসের ধাক্কায় লেগুনা উল্টে নারীর মৃত্যু
তথ্য অধিদফতরের ওয়েবসাইটে ‘মুজিব শতবর্ষ’ নামক সেবাবক্স
গাউছুল আজম মাইজভাণ্ডারীর ওরশ শুরু বুধবার
শীতলক্ষ্যা নদীর তীর থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার
হামলা নিয়ে তাবিথের লিখিত অভিযোগ