php glass

উইকেটে জেঁকে বসা পূজারাকে ফেরালেন এবাদত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

.

walton

দুর্দান্ত ব্যাটিং করতে থাকা চেতেশ্বর পূজারাকে ফিরিয়ে বাংলাদেশ দলে স্বস্তি ফেরালেন এবাদত হোসেন। দলীয় ১৩৭ রানে এবাদতের বলে স্লিপে থাকা শাদমান ইসলামের হাতে ক্যাচ দিয়ে বিদায়ের আগে ৮ চারে সাজানো ৫৫ রানের ইনিংস খেলেছেন পূজারা। কোহলির সঙ্গে তার ৯৪ রানের জুটিতেই লিডের দেখা পেয়েছে স্বাগতিক ভারত। 

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৪০ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ভারতের সংগ্রহ ১৪৪ রান। লিড ৩৮ রানের। ফিফটির দেখা পেয়েছেন কোহলিও। এর আগে অধিনায়ক হিসেবে দ্রুততম সময়ে ৫ হাজার টেস্ট রানের মালিকও হয়েছেন তিনি।

ফিল্ডিংয়ে নেমে শুরুতে ভালোই করেছিল বাংলাদেশ। মেহেদী হাসানের হাতে ক্যাচ তুলে দিতে বাধ্য করে স্বাগতিক দলের ওপেনার মায়াঙ্ক আগারওয়ালকে বিদায় করেন আল-আমিন হোসেন। বাংলাদেশের হয়ে গোলাপি বলের টেস্টে কোনো বোলারের প্রথম উইকেটপ্রাপ্তির কীর্তিও এখন এই ডানহাতি পেসারের দখলে।

তবে নিজে উইকেট নিলেও ফিল্ডিংয়ে প্রায় সর্বনাশ করে ফেলেছিলেন আল-আমিন। আবু জায়েদের করা ভারতীয় ইনিংসের ১২তম ওভারে রোহিতের ক্যাচ ফেলে দেন তিনি। রোহিতের পুল শটে বল উড়ে গিয়ে ফাইন লেগে থাকা আল-আমিনের হাতে গিয়ে পড়ে। কিন্তু সবাইকে হতভম্ব করে দিয়ে এই সহজ ক্যাচও ফেলে দেন তিনি। তবে বড় কোনো মূল্য দেওয়ার আগেই রোহিতকে (২১) বিদায় করেন এবাদত।

শুক্রবার (২২ নভেম্বর) ইডেন গার্ডেনসে বাংলাদেশ সময় দুপুর দেড়টায় শুরু হয় সিরিজের দ্বিতীয় টেস্ট। দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশের দলপতি মুমিনুল হক। শুরুতে ব্যাট করতে নেমে ফ্লাডলাইটের কৃত্রিম আলো আর গোলাপি বলের চ্যালেঞ্জে নাম লেখানো বাংলাদেশ ৩০.৩ ওভারে সবকটি উইকেট হারিয়ে প্রথম ইনিংসে তুলেছে মাত্র ১০৬ রান।

বাংলাদেশ সময়: ২০৩৯ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৯
এমএইচএম

মানসিক নিপীড়নে খালেদা জিয়ার অবস্থা বিপজ্জনক: রিজভী
সিদ্ধিরগঞ্জে কিশোরীকে গণধর্ষণ: গ্রেফতার ২
‘ইভ্যালি সেলুলয়েড ৭১’ এয়ারলাইন্স পার্টনার ইউএস-বাংলা
জনতা ব্যাংকের অর্থ আত্মসাৎ: আসামিকে আত্মসমর্পণের নির্দেশ
পাতালরেল প্রকল্পে ২৮৬ কোটি টাকা দিচ্ছে এডিবি


চুয়েটে যন্ত্রকৌশল বিভাগের আন্তর্জাতিক কনফারেন্স শুরু
কুড়িগ্রামে অগ্নিকাণ্ডে ভস্মীভূত ১৭ ঘর, সর্বশান্ত ৬ পরিবার
রাজাপুরে ব্রিজ ভেঙে যোগাযোগ বন্ধ, দুর্ভোগে বাসিন্দারা
হল থেকে শিক্ষার্থী বের করে দেওয়ার ঘটনায় তদন্ত প্রতিবেদন
কুড়িগ্রাম আ’লীগের সম্মেলন বৃহস্পতিবার