php glass

২ উইকেট হারিয়েই বড় লিডের পথে ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কোহলি এবং পুজারা/ছবি: সংগৃহীত

walton

ব্যাটিংয়ের পর বোলিংয়েও বিপর্যয়ে পড়েছে বাংলাদেশ। সঙ্গে আছে বাজে ফিল্ডিং প্রদর্শনী। আর এই সুযোগে মাত্র ২ উইকেট হারিয়েই লিডের দেখা পেয়েছে ভারত। ক্রিজে থাকা দুই ভারতীয় ব্যাটসম্যান চেতেশ্বর পূজারা ও বিরাট কোহলি রানের ফুলঝুরি ছুটাচ্ছেন। এরইমধ্যে টেস্ট অধিনায়ক হিসেবে সবচেয়ে দ্রুততম সময়ে ৫ হাজার রানের রেকর্ড গড়েছেন কোহলি।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২ উইকেট হারিয়ে ভারতের সংগ্রহ ১২৭ রান। লিড ২১ রানের। পূজারা অপরাজিত আছেন ফিফটি থেকে ১ রান দূরত্বে আর কোহলি ব্যাট করছেন ৪২ রান নিয়ে।

ফিল্ডিংয়ে নেমে শুরুতে ভালোই করেছিল বাংলাদেশ। মেহেদী হাসানের হাতে ক্যাচ তুলে দিতে বাধ্য করে স্বাগতিক দলের ওপেনার মায়াঙ্ক আগারওয়ালকে বিদায় করেন আল-আমিন হোসেন। বাংলাদেশের হয়ে গোলাপি বলের টেস্টে কোনো বোলারের প্রথম উইকেটপ্রাপ্তির কীর্তিও এখন এই ডানহাতি পেসারের দখলে।

তবে নিজে উইকেট নিলেও ফিল্ডিংয়ে প্রায় সর্বনাশ করে ফেলেছিলেন আল-আমিন। আবু জায়েদের করা ভারতীয় ইনিংসের ১২তম ওভারে রোহিতের ক্যাচ ফেলে দেন তিনি। রোহিতের পুল শটে বল উড়ে গিয়ে ফাইন লেগে থাকা আল-আমিনের হাতে গিয়ে পড়ে। কিন্তু সবাইকে হতভম্ব করে দিয়ে এই সহজ ক্যাচও ফেলে দেন তিনি। তবে বড় কোনো মূল্য দেওয়ার আগেই রোহিতকে (২১) বিদায় করেন এবাদত।

শুক্রবার (২২ নভেম্বর) ইডেন গার্ডেনসে বাংলাদেশ সময় দুপুর দেড়টায় শুরু হয় সিরিজের দ্বিতীয় টেস্ট। দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশের দলপতি মুমিনুল হক। শুরুতে ব্যাট করতে নেমে ফ্লাডলাইটের কৃত্রিম আলো আর গোলাপি বলের চ্যালেঞ্জে নাম লেখানো বাংলাদেশ ৩০.৩ ওভারে সবকটি উইকেট হারিয়ে প্রথম ইনিংসে তুলেছে মাত্র ১০৬ রান।

বাংলাদেশ সময়: ২০১১ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৯
এমএইচএম

খালেদা জিয়ার জামিন খারিজ: বিএনপি নেতাকর্মীদের বিক্ষোভ
বার্সায় আসার কারণ খোলাসা করলেন গ্রিজম্যান 
সেনাবাহিনীতে ৪টি প্রশিক্ষণ বিমান সংযোজন
কাটাখালীতে বাসচাপায় ২ মোটরসাইকেল আরোহী নিহত
মাশরাফি-তামিমদের সংগ্রহ ১৩৪


গোপালগঞ্জে নবসজ্জিত পূর্ত ভবনের উদ্বোধন
রূপপুর বালিশকাণ্ড: ১৩ প্রকৌশলী গ্রেফতার
মানুষের জন্য হিরো থেকে জিরো হতে চাই: ইলিয়াস কাঞ্চন
আইসিজেতে রোহিঙ্গা গণহত্যা মামলার শেষ দিনের শুনানি শুরু
সেই কারখানার বিরুদ্ধে মামলা করেছিল শ্রম মন্ত্রণালয়