php glass

বুলবুল-রোকন ছাড়া কলকাতায় অভিষেক টেস্টের ক্রিকেটাররা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

কলকাতা থেকে: ভারতের বিপক্ষে প্রথম দিবারাত্রির টেস্ট খেলতে নামবে বাংলাদেশ। ভারতও তাদের প্রথম দিবারাত্রির টেস্ট ম্যাচ খেলতে নামবে। ঐতিহাসিক এই ম্যাচকে সামনে রেখে ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলি বাংলাদেশের অভিষেক টেস্টের ক্রিকেটারদের কলকাতার ইডেন গার্ডেনসে নিমন্ত্রণ করেন।

উপমহাদেশে গোলাপি বলের টেস্ট অভিষেককে স্মরণীয় করে রাখতে নানা আয়োজন করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা আর ভারতের নরেন্দ্র মোদিকেও আমন্ত্রণ জানানো হয়েছে। ইডেন টেস্টের ঘণ্টা বাজাবেন শেখ হাসিনা।

গাঙ্গুলির নিমন্ত্রণে সাড়া দিয়ে কলকতায় পৌঁছেছেন বাংলাদেশের অভিষেক টেস্টের ক্রিকেটাররা। বৃহস্পতিবার (২১ নভেম্বর) দেশের সাবেক এই ক্রিকেটাররা কলকাতায় পৌঁছান। তবে অভিষেক টেস্টে সেঞ্চুরির দেখা পাওয়া আমিনুল ইসলাম বুলবুল এবং আল শাহরিয়ার রোকন আসতে পারেননি।

জানা যায়, ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা, আইসিসিতে চাকরি করেন বুলবুল। হয়তো সময় করে উঠতে না পারায় বুলবুল থাকতে পারছেন না দেশের ঐতিহাসিক এই ম্যাচে। এছাড়া, নিউজিল্যান্ডে পাড়ি জমানো আল শাহরিয়ার ভিসা জটিলতায় বাংলাদেশ হয়ে ভারতে আসতে পারেননি।

কলকাতায় আসা ক্রিকেটারদের মধ্যে আছেন খালেদ মাসুদ পাইলট, রাজিন সালেহ, জাভেদ ওমর বেলিম, হাবিবুল বাশার সুমন, মেহরাব হোসেন অপি, এনামুল হক মনি, নাজমুল হোসেন শান্তরা।

শুক্রবার (২২ নভেম্বর) ইডেনে গার্ডেনসে বাংলাদেশ সময় ১টা ৩০ মিনিটে বাংলাদেশ ও ভারত সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে মাঠে নামবে।

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৯
আরএআর/এমআরপি

সৌম্যের ফিফটিতে ভুটানকে উড়িয়ে দিল বাংলাদেশ
শ্রীনগরে বাসচাপায় চাচা নিহত, ভাতিজা আহত 
চড়া দামেই বিক্রি হচ্ছে সবজি, মাছেও নেই স্বস্তি
‘ঘি’ মানসম্মত না হওয়ায় মামলা
উত্তর জেলা আ’লীগের সম্মেলন ঘিরে চাঙা নেতা-কর্মীরা


শীত জেঁকে বসতেই খুলনায় হাঁস খাওয়ার মহোৎসব!
পুরোনো লাইনেই ইন্টারনেটের স্পিড বাড়বে! 
মেঘনার পাড় কেটে ইট তৈরি, ভাঙন আতঙ্ক!
সন্ধ্যায় বিয়ের পিঁড়িতে বসছেন মিথিলা-সৃজিত!
রাউজানে প্রাথমিক শিক্ষার্থীদের মাঝে টিফিন বক্স বিতরণ