বায়ার্ন মিউনিখে যাচ্ছেন পচেত্তিনো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মাউরিসিও পচেত্তিনো

walton

চলতি মৌসুম শেষে বায়ার্ন মিউনিখের দায়িত্ব নেবেন টটেনহামের সদ্য বরখাস্ত হওয়া কোচ মাউরিসিও পচেত্তিনো। জার্মান ট্যাবলয়েড পত্রিকা বিল্ড’র বরাত দিয়ে এমনটাই জানিয়েছে স্প্যানিশ ক্রীড়া মাধ্যম মার্কা।

গত মঙ্গলবার (১৯ নভেম্বর) আর্জেন্টাইন কোচকে ছাঁটাই করে টটেনহাম। গত মৌসুমে পচেত্তিনোর অধীনে স্পার্সরা নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো চ্যাম্পিয়নস লিগের ফাইনাল খেলেছিল। কিন্তু চলতি মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগে বেশ তলানিতে চলে গেছে লন্ডনের ক্লাবটি। ১২ ম্যাচ শেষে ১৪ পয়েন্ট নিয়ে আছে ১৪তম স্থানে। 

তার মধ্যে গত মাসে চ্যাম্পিয়নস লিগে ঘরের মাটিতে বায়ার্নের বিপক্ষে ৭-২ ব্যবধানে বিধ্বস্ত হয় টটেনহাম। দলের এই ভরাডুবির জন্য পচেত্তিনোকে সরিয়ে রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক কোচ হোসে মরিনহোকে দায়িত্ব অর্পণ করেছে স্পার্সরা। ওল্ড ট্রাফোর্ড থেকে বরখাস্ত হওয়ার ১১ মাস পর নতুন চাকরি পেলেন এই ৫৬ বছর বয়সী পর্তুগিজ কোচ।

অন্যদিকে ২০১৯/২০ মৌসুমে বায়ার্ন মিউনিখ বরখাস্ত করেছে কোচ নিকো কোভাচকে। তার স্থলে বুন্দেসলিগা চ্যাম্পিয়নদের অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব পালন করছেন হ্যানসি ফ্লিক। 

২০২১/২২ মৌসুমে বাভারিয়ানদের দায়িত্ব নেবেন পচেত্তিনো। এই অবসরকালীন সময়ে ৪৭ বছর বয়সী আর্জেন্টাইন কোচ অ্যালিয়েঞ্জ অ্যারেনার চ্যালেঞ্জ নেওয়ার জন্য জার্মান ভাষাটা রপ্ত করে নিচ্ছেন। 

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৯
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
Nagad
ইতালির প্রধানমন্ত্রী বাংলাদেশিদের ‘ভাইরাস বোমা’ বলেননি
নিউ বাঘাবাড়িকে ১০ লাখ টাকা জরিমানা
ঝিনাইদহে গৃহবধূর গলিত মরদেহ উদ্ধার
সুশান্ত সিং রাজপুতের আরও এক ভক্তের আত্মহত্যা
করোনা: নেগেটিভ প্রেশার বানালো ঢাবি-বিএসএমএমইউ


বাগেরহাটে করোনায় পল্লী চিকিৎসকের মৃত্যু
বগুড়ায় উপ-নির্বাচন উপলক্ষে সিইসির সভা
ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইতালি পৌঁছালেন ৩৬২ বাংলাদেশি
বগুড়া-১, যশোর-৬ উপ-নির্বাচনে চার বিচারিক হাকিম নিয়োগ
আইনশৃঙ্খলায় সফল, এলাকার উন্নয়নেও এগিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী