php glass

অজিদের বিপক্ষে ২৪০ রানে গুটিয়ে গেল পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

.

walton

তিন অজি পেসার মিচেল স্টার্ক, জস হ্যাজেলউড ও প্যাট কামিন্সের দাপুটে বোলিংয়ে নিজেদের প্রথম ইনিংসে ২৪০ রান তুলতেই সব উইকেট হারিয়েছে পাকিস্তান। 

ব্রিসবেনের গাব্বায় বৃহস্পতিবার (২১ নভেম্বর) সিরিজের প্রথম টেস্টের প্রথম দিনে অজি পেসারদের সামলাতে হিমশিম খেয়েছেন পাকিস্তানি ব্যাটসম্যানরা। যদিও ওপেনিং জুটিতেই ৭৫ রান তুলে ফেলেছিলেন শান মাসুদ ও অধিনায়ক আজহার আলী। কিন্তু প্যাট কামিন্সের বলে মাসুদের (২৭) বিদায়ের পর মাত্র ১৯ রান যোগ হতেই আরও ৪ উইকেট হারিয়ে বিপাকে পড়ে যায় পাকিস্তান।

৯৪ রানে ৫ উইকেট হারিয়ে বসা পাকিস্তানকে কিছুটা স্বস্তি এনে দেন আসাদ শফিক ও মোহাম্মদ রিজওয়ান। তবে ওয়ানডে স্টাইলে ব্যাটিং করা রিজওয়ান ৩৭ রান করে বিদায় নিলে ফের ধাক্কা খায় সফরকারীরা। এরপর লেগ স্পিনার ইয়াসির শাহ এসে ২৬ রানের ইনিংস খেলেন। আর আসাদ শফিক ততক্ষণে ফিফটি তুলে নিয়ে সেঞ্চুরির দিকে এগোচ্ছিলেন। 

দলীয় ২২৭ রানে অজি ফাস্ট বোলার স্টার্কের বলে বোল্ড হয়ে ইয়াসির (২৬) নেওয়ার পর একই ওভারে বিদায় নেন শাহিন শাহ আফ্রিদি (০)। এরপর আর কোনো রান যোগ হওয়ার আগেই কামিন্সের বলে বোল্ড হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন আসাদ। বিদায় নেওয়ার আগে তার ব্যাট থেকে আসে ৭ চারে সাজানো ৭৬ রানের ইনিংস। এরপর নাসিম শাহকে ফিরিয়ে পাকিস্তানের ইনিংস গুটিয়ে দেন স্টার্ক। দিনের খেলার এখানেই সমাপ্তি টানা হয়।

বল হাতে ৫২ রান খরচে ৪ উইকেট তুলে নিয়েছেন স্টার্ক। ৩ উইকেট গেছে কামিন্সের ঝুলিতে। এছাড়া হ্যাজেলউড ২টি ও নাথান লায়নের ভাগে পড়েছে ১ উইকেট।

এই ম্যাচ দিয়ে টেস্ট অভিষেক হয়েছে পাকিস্তানের নাসিম শাহ’র। মাত্র ১৫ টেস্ট ইতিহাসে সবচেয়ে কম বয়সে অভিষেক হওয়া ক্রিকেটারদের তালিকায় নবম স্থান দখল করেছেন বছর ২৭৯ দিন বয়সী এই পেসার। এছাড়া অস্ট্রেলিয়ার মাটিতে সবচেয়ে কম বয়সে টেস্ট অভিষেক হওয়ার রেকর্ড এখন নাসিমের দখলে। এর আগে এই রেকর্ড ছিল ইয়ান ক্রেইগের দখলে (১৭ বছর)। ১৯৫৩ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অভিষেকেই হাফ সেঞ্চুরি করেছিলেন সাবেক অজি অধিনায়ক।

বাংলাদেশ সময়: ১৪০২ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
সৌম্যের ফিফটিতে ভুটানকে উড়িয়ে দিল বাংলাদেশ
শ্রীনগরে বাসচাপায় চাচা নিহত, ভাতিজা আহত 
চড়া দামেই বিক্রি হচ্ছে সবজি, মাছেও নেই স্বস্তি
‘ঘি’ মানসম্মত না হওয়ায় মামলা
উত্তর জেলা আ’লীগের সম্মেলন ঘিরে চাঙা নেতা-কর্মীরা


শীত জেঁকে বসতেই খুলনায় হাঁস খাওয়ার মহোৎসব!
পুরোনো লাইনেই ইন্টারনেটের স্পিড বাড়বে! 
মেঘনার পাড় কেটে ইট তৈরি, ভাঙন আতঙ্ক!
সন্ধ্যায় বিয়ের পিঁড়িতে বসছেন মিথিলা-সৃজিত!
রাউজানে প্রাথমিক শিক্ষার্থীদের মাঝে টিফিন বক্স বিতরণ