php glass

মরিনহোর প্রথম টার্গেট দিবালা 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মরিনহো ও দিবালা: ছবি-সংগৃহীত

walton

টটেনহাম হটস্পারের দায়িত্ব নেওয়ার পরপরই পাওলো দিবালাকে লন্ডনে নিয়ে আসার দিকে ঝুঁকেছেন হোসে মরিনহো। পর্তুগিজ কোচের প্রথম লক্ষ্য শীতকালীন দল-বদলে আর্জেন্টাইন ফরোয়ার্ডকে জুভেন্টাস থেকে টটেনহামে নিয়ে আসা। 

গত মৌসুমে মাউরিসিও পচেত্তিনোর অধীনে নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো চ্যাম্পিয়নস লিগের ফাইনাল খেলে স্পার্সরা। কিন্তু ইংলিশ প্রিমিয়ার লিগের আরেক ক্লাব লিভারপুলের বিপক্ষে হেরে শিরোপা বঞ্চিত হয় হ্যারি কেন-ডেলে আলিরা। 

২০১৮-১৯ মৌসুম দুর্দান্ত কাটলেও প্রিমিয়ার লিগের চলতি মৌসুমে পয়েন্ট তালিকার তলানিতে নেমে গেছে টটেনহাম। ১২ ম্যাচে ৩ জয়, ৪ পরাজয় ও ৫ ড্রয়ে ১৪ পয়েন্ট নিয়ে ১৪তম স্থানে আছে তারা। যে কারণে বরখাস্ত হতে হয়েছে পচেত্তিনোকে। আর্জেন্টাইন কোচের পরিবর্তে স্পার্সদের দায়িত্ব নিয়েছেন মরিনহো। গত মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে ‍ছাঁটাই হওয়ার ১১ মাস পর চাকরি পেলেন ৫৬ বছর বয়সী কোচ। 

দায়িত্ব নেওয়ার পরপরই মরিনহো টটেনহাম চেয়ারম্যান ড্যানিয়েল লেভিকে অনুরোধ করেছেন দিবালাকে লন্ডনে নিয়ে আসার জন্য। এমনটাই জানিয়েছে যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম ‘দ্য সান’। 

গ্রীষ্মকালীন দল-বদলের সময়ও দিবালার সঙ্গে টটেনহামের চুক্তির গুঞ্জন শোনা গিয়েছিল। কিন্তু তা আর এগোয়নি। ধারণা করা হচ্ছে, ২৬ বছর বয়সী ফরোয়ার্ডের সঙ্গে চুক্তি করতে হলে তুরিনের বুড়িদের ১০০ মিলিয়ন ইউরো দিতে হতে পারে স্পার্সদের। 

আক্রমণভাগে হ্যারি কেনের সঙ্গে দিবালাকে আদর্শ সঙ্গী হিসেবে দেখছেন মরিনহো। গত মৌসুমে তুরিনে ক্রিস্টিয়ানো রোনালদোর ছায়ায় কঠিন ‍সময় কাটালেও চলতি মৌসুমে জুভ কোচ মাউরিসিও সারির অন্যতম অস্ত্র এই আর্জেন্টাইন ফরোয়ার্ড।

বাংলাদেশ সময়: ১৩৩৬ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৯
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
সৌম্যের ফিফটিতে ভুটানকে উড়িয়ে দিল বাংলাদেশ
শ্রীনগরে বাসচাপায় চাচা নিহত, ভাতিজা আহত 
চড়া দামেই বিক্রি হচ্ছে সবজি, মাছেও নেই স্বস্তি
‘ঘি’ মানসম্মত না হওয়ায় মামলা
উত্তর জেলা আ’লীগের সম্মেলন ঘিরে চাঙা নেতা-কর্মীরা


শীত জেঁকে বসতেই খুলনায় হাঁস খাওয়ার মহোৎসব!
পুরোনো লাইনেই ইন্টারনেটের স্পিড বাড়বে! 
মেঘনার পাড় কেটে ইট তৈরি, ভাঙন আতঙ্ক!
সন্ধ্যায় বিয়ের পিঁড়িতে বসছেন মিথিলা-সৃজিত!
রাউজানে প্রাথমিক শিক্ষার্থীদের মাঝে টিফিন বক্স বিতরণ