php glass

রাজশাহীকে বড় ব্যবধানে হারালো রংপুর

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বোলিংয়ের সময় আলোচনারত রংপুর বিভাগের সোহরাওয়ার্দী-নাসিররা: ছবি-ফাইল ফটো

walton

২১তম ওয়াল্টন জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) ষষ্ঠ রাউন্ডে টায়ার-ওয়ানে স্বাগতিক রাজশাহীকে বড় ব্যবধানে হারিয়েছে রংপুর বিভাগ। ১৫৫ রানের জয় তুলে নিয়েছে নাঈম ইসলামের দল। রংপুরের দেওয়া ২৪৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মাত্র ৯৩ রানেই গুটিয়ে যায় রাজশাহী বিভাগ।

দ্বিতীয় ইনিংসে ৬ উইকেটে ২২৮ রান নিয়ে তৃতীয় দিন শেষ করা রংপুর চতুর্থ ও শেষ দিনে আর ব্যাটিংয়ে নামেনি। ইনিংস ঘোষণা করে রাজশাহীকে ব্যাটিংয়ে পাঠায় তারা। এর আগে প্রথম ইনিংসে ২৭৪ রান করেছিল রংপুর।

মঙ্গলবার (১৯ নভেম্বর) রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে ফরহাদ হোসেনের দল। আরিফুল হক ও আলাউদ্দিন বাবুর বোলিং তোপে দলীয় ৯ রানে তিন উইকেট হারায় রাজশাহী। জুনায়েদ সিদ্দীকী (৩৪), অধিনায়ক ফরহাদ (১৩) ও সুজন হাওলাদার (২৭) ছাড়া আর কেউ দুই অঙ্কের দেখা পাননি।

শেষ দিকে মোহর শেখ ১ রানে অপরাজিত থাকলেও চোটের কারণে (অ্যাবসেন্ট হার্ট) ব্যাটিংয়ে নামতে পারেননি সানজামুল ইসলাম। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে শেষ পর্যন্ত ৪৩.১ ওভারে ৯৩ রানেই থমকে যায় স্বাগতিকদের দ্বিতীয় ইনিংস। এর আগে প্রথম ইনিংসে রাজশাহী অলআউট হয় ২৫৪ রানে।

রংপুরের হয়ে ৩টি করে উইকেট নিয়েছেন আরিফুল এবং আলাউদ্দিন। ২ উইকেট নিয়েছেন সাজেদুল ইসলাম। বাকি উইকেটটি নিয়েছেন তানভীর হায়দার। দুই ইনিংসে কৃপণ বোলিংয়ে ৯ উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছেন আরিফুল।

এই জয়ে ২১.৪৬ পয়েন্ট টায়ার-ওয়ানের তৃতীয় স্থানে আছে রংপুর। ৬ ম্যাচে ১ জয় ও ২ হারের পাশাপাশি ৩টিতে ড্র করেছে তারা। সমান ম্যাচে ১ জয়, ৩ হার ও ২ ড্রয়ে চতুর্থ স্থানে থাকা রাজশাহীর পয়েন্ট ১৮.৬৫।

বাংলাদেশ সময়: ১৫১৯ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৯
ইউবি/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
হবিগঞ্জ আ’লীগের সম্মেলনে ৭০০০ কর্মীর জন্য বিরিয়ানি
ক্রেতাদের বাজেট অনুযায়ী পোশাক তৈরি করছে ‘সারা’
মায়ের ওপর অভিমান, রাজধানীতে স্কুলছাত্রীর আত্মহত্যা
নোয়াখালীতে ট্রাক-অটোরিকশা সংঘর্ষে প্রাণ গেলো দু’জনের
প্রণব মুখার্জি-খান আতার জন্ম


খালেদার মুক্তির জন্য স্বেচ্ছায় কারাভোগে রাজি ফেনী বিএনপি
‘মাথাপিছু আয় ৬০০০ ডলারের আগেই সবার কাছে গাড়ি থাকবে’
দলের জন্য সবটুকু অভিজ্ঞতা ঢেলে দেবেন গিবস
কর দিতে হয়রানি হলে তাৎক্ষণিক ব্যবস্থা: অর্থমন্ত্রী
মিয়ানমারে গণহত্যার বিচার শুরু, সন্তুষ্ট রোহিঙ্গারা