তানভীরের ফিফটিতে রাজশাহীর বিপক্ষে রংপুরের লিড 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ব্যাটিং করছেন খুলনার নাসির-শুভ: ছবি-শোয়েব মিথুন

walton

স্বাগতিক রাজশাহীর বিপক্ষে বড় লিড নেওয়ার পথে রংপুর বিভাগ। জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) ষষ্ঠ রাউন্ডে তানভীর হায়দারের ফিফটিতে ২৪৮ রানের লিড নিয়ে দিন শেষ করেছে নাঈম ইসলামের দল। প্রথম ইনিংসে ২৭৪ রানের পর দ্বিতীয় ইনিংসে ৬ উইকেটে ২২৮ রান করেছে রংপুর। রাজশাহী প্রথম ইনিংসে গুটিয়ে যায় ২৫৪ রানে। 

সোমবার (১৮ নভেম্বর) রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে টায়ার-ওয়ানে দ্বিতীয় ইনিংসের শুরুতে ব্যাটিং বিপর্যয়ে পড়ে রংপুর। দেলওয়ার হোসেনের বলে গোল্ডেন ডাক নিয়ে সাজঘরে ফেরেন ওপেনার মেহেদী মারুফ। এরপর দলীয় ৪৮ রানে আউট হোন সোহরাওয়ার্দী শুভ (১৭)। 

দুঃসময়ে জাহিদ জাবেদকে নিয় দলকে খাদ থেকে টেনে তুলেন তানভীর। ৩৩ রানে মুক্তার আলীর দ্বিতীয় শিকার হোন জাবেদ। এরপর অধিনায়ক নাঈম (১২), নাসির হোসেন (১৭), আরিফুল হকের (৪৮) সঙ্গে ছোট ছোট ‍জুটি গড়ে দলকে দুইশ পেরোনো স্কোর এনে দেন তানভীর। আগামীকাল লিডটা বাড়িয়ে নেওয়ার উদ্দেশ্যে রিশাদ হোসেনকে (১৮) সঙ্গে নিয়ে চতুর্থ বা শেষদিন শুরু করবেন তিনি। তানভীরের ১৪৫ বলে ৭২ রানের ইনিংস সাজানো ছিল ৪ চারে। 

রাজশাহীর হয়ে ৪ উইকেট নিয়েছেন দেলোয়ার। মুক্তার নিয়েছেন ২ ‍উইকেট।

এর আগে রাজশাহী তৃতীয় দিন শুরু করা মাত্রই হারায় সাব্বির হোসেনকে। ২২ রান নিয়ে দ্বিতীয় দিন শেষ করেছিলেন তিনি। কিন্তু তৃতীয় দিনে এক রানও করতে পারেননি বাংলাদেশ দলের এই ব্যাটসম্যান। এরপর দ্বিতীয় দিনের রানের সঙ্গে মাত্র ৩০ রান যোগ করতেই গুটিয়ে যায় রাজশাহীর ইনিংস। আগেরদিন ৫ উইকেটে ২২৪ রান করেছিল স্বাগতিকরা। 

রংপুরের হয়ে সর্বোচ্চ ৬ উইকেট নিয়েছেন আরিফুল হক। 

বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৯
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
Nagad
পুঁজিবাজারে সূচকের সঙ্গে কমেছে লেনদেন
দেশে তৈরি করোনা টিকার ক্লিনিক্যাল ট্রায়ালের উদ্যোগ
মিয়ানমারে খনিতে ভয়াবহ ভূমিধস, নিহত অন্তত ৫০
এবার ভেসে এলো নাড়িভুঁড়ি বের হওয়া ডলফিন
করোনামুক্ত হলেন নাফিস ইকবাল


লুটপাটকারীদের আরও সুযোগ বৃদ্ধির বাজেট: বিএনপি
বগুড়ায় আরও ৭৩ জন করোনায় আক্রান্ত
হাতীবান্ধায় বজ্রপাতে ২ জনের মৃত্যু
‘ভারতসহ অন্যদের বিরুদ্ধে চীন, এটিই কম্যুনিস্ট দলের স্বভাব’
এক মাসে ৪ কেজি ওজন কমালেন সাইফউদ্দিন