php glass

সৌম্য-শান্ত-নাঈমদের টানা তিন জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: শোয়েব মিথুন

walton

নিজেদের প্রথম ম্যাচে হংকংকে ৯ উইকেটে উড়িয়ে দেওয়ার পর দ্বিতীয় ম্যাচে ভারতের বিপক্ষে ৬ উইকেটে জিতেছিল বাংলাদেশ ইমার্জিং দল। এশিয়া কাপে নিজেদের তৃতীয় ম্যাচে সৌম্য-নাঈম-শান্তরা নেপালকে ৮ উইকেটে হারিয়েছে। এরই মধ্যে সেমি ফাইনালে জায়গা করে নিয়েছে টানা তিন জয় পাওয়া স্বাগতিক বাংলাদেশ।

সোমবার (১৮ নভেম্বর) বিকেএসপির চার নম্বর গ্রাউন্ডে মাঠে নামে বাংলাদেশ-নেপাল। আগে ব্যাট করা নেপাল ৪৪.৩ ওভারে অলআউট হওয়ার আগে তোলে ১৩৮ রান। জবাবে, ২৪ ওভারে জয় তুলে নেয় ২ উইকেট হারানো বাংলাদেশ। বল বাকি ছিল আরও ১৫৬টি।

ছবি: শোয়েব মিথুনটানা দ্বিতীয় ফিফটির দেখা পেয়েছেন বাংলাদেশ দলপতি নাজমুল হোসেন শান্ত। ৫৬ বলে ৬টি চার আর দুটি ছক্কায় ৫৯ রান করে অপরাজিত থাকেন তিনি। ১৫ বলে ১৮ রান করে অপরাজিত ছিলেন ইয়াসির আলি। ওপেনার মোহাম্মদ নাঈম শেখ ৫৬ বলে ছয়টি বাউন্ডারিতে করেন ৪৫ রান। আরেক ওপেনার সৌম্য সরকার ১৭ বলে এক ছক্কায় করেন ১১ রান।

এর আগে ব্যাটিংয়ে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে নেপাল। ওপেনার কুশাল ভুরটাল ১০, দলপতি গয়েন্দ্র মাল্লা ২২ রান করেন। আরিফ শেখ করেন ১১ রান। শেষ দিকে সোমপাল কামি ৬৩ বলে ৩৮ আর কারান কেসি ৪৭ বলে ১৮ রান করেন।

ছবি: শোয়েব মিথুনবাংলাদেশের সুমন খান তিনটি, মিনহাজুল আবেদিন আফ্রিদি তিনটি, তানভীর ইসলাম দুটি, মেহেদি হাসান দুটি করে উইকেট তুলে নেন।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৯
এমআরপি

চূড়ান্ত তালিকায় মুশফিকসহ পাঁচ বাংলাদেশি!
৭১ একটি চেতনা, তার প্রকাশ মুক্তিযুদ্ধ জাদুঘর
অনশনরত পাটকল শ্রমিকের মৃত্যুর প্রতিবাদে বাসদের মানববন্ধন
৫ দিন পর নিখোঁজ অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার
শীতের খাবার চিকেন মোমোর রেসিপি


সিলেটকে উড়িয়ে টানা দ্বিতীয় জয় রাজশাহীর
মাছ উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ হবে ত্রিপুরা: বিপ্লব
হাসু-কাসু বাহিনীর মূলহোতা আটক
দুর্নীতির দায়ে কারাভোগী ব্যক্তিকে সরকার সহযোগিতা করবে না
শীতের শুরুতেই ‘সুবাস’ ছড়াচ্ছে গোলাপ গ্রাম