ফিট উইলিয়ামসন, নিউজিল্যান্ড টেস্ট দলে লোকি ফার্গুসন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

ইনজুরি কাটিয়ে ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজের নিউজিল্যান্ড দলে ফিরেছেন কেন উইলিয়ামসন। আর প্রথমবারের মতো টেস্ট দলে ডাক পেয়েছেন সাদা বলের স্পিডস্টার লোকি ফার্গুসন। 

কোমরে চোট পাওয়ায় ইংলিশদের বিপক্ষে ঘরের মাটিতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি সিরিজের দলে ছিলেন না উইলিয়ামসন। তবে দুই সপ্তাহের বিরতি শেষে পুরোপুরি ফিট টেস্ট ব্যাটিং র‍্যাংকিংয়ের তৃতীয় স্থানে থাকা এই ডানহাতি।

উইলিয়ামসন ফিরলেও সাম্প্রতিক শ্রীলঙ্কা সফরের কিউই স্কোয়াড থেকে বাদ পড়েছেন উইল সমারভিল এবং আয়াজ প্যাটেল। এই দুজনের স্থলাভিষিক্ত হয়েছেন লেগ স্পিনার টড অ্যাস্টেল ও অভিষেকের অপেক্ষায় থাকা ফার্গুসন। 

টেস্ট দলে ফার্গুসনের ডাক পাওয়াটা ছিল সময়ের ব্যাপার মাত্র। ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত ফর্মে থাকা ফার্গুসন অনেকদিন থেকেই কিউইদের হয়ে সাদা বলের ক্রিকেটে অন্যতম প্রধান বোলারের ভূমিকা পালন করে যাচ্ছেন। তাছাড়া সর্বশেষ ওয়ানডে বিশ্বকাপের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারিও ছিলেন তিনি।

নিউজিল্যান্ডের টেস্ট স্কোয়াড: কেন উইলিয়ামসন (অধিনায়ক), টড অ্যাস্টল, টম ব্লান্ডেল, ট্রেন্ট বোল্ট, কলিন ডি গ্র্যান্ডহোম, লোকি ফার্গুসন, ম্যাট হেনরি, টম ল্যাথাম, হেনরি নিকোলাস, জিৎ রাভাল, মিচেল স্যান্টনার, টিম সাউদি, রস টেইলর, নেইল ওয়াগনার ও বিজে ওয়াটলিং।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৯
এমএইচএম

বাংলাদেশকে আরো প্রাণবন্ত দেখতে চায় ভারত: রামনাথ কোবিন্দ
ইসমাত আরা সাদেকের মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক
অভিজ্ঞতাবাদের জনক ফ্রান্সিস বেকনের প্রয়াণ
আতিককে পথভ্রষ্ট না হওয়ার পরামর্শ রুবানার 
টাইগারদের নতুন পেস বোলিং কোচ ওটিস গিবসন


সিলেটে বাসের ধাক্কায় লেগুনা উল্টে নারীর মৃত্যু
তথ্য অধিদফতরের ওয়েবসাইটে ‘মুজিব শতবর্ষ’ নামক সেবাবক্স
গাউছুল আজম মাইজভাণ্ডারীর ওরশ শুরু বুধবার
শীতলক্ষ্যা নদীর তীর থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার
হামলা নিয়ে তাবিথের লিখিত অভিযোগ