php glass

ছয় বছর পর বিগ ব্যাশে ফিরছেন স্টিভ স্মিথ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

স্টিভ স্মিথ/ছবি: সংগৃহীত

walton

প্রায় ছয় বছর পর অস্ট্রেলিয়ার ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট বিগ ব্যাশ লিগে অংশ নিতে যাচ্ছেন স্টিভেন স্মিথ। আসন্ন মৌসুমে নিজের প্রাক্তন দল সিডনি সিক্সার্সের হয়েই মাঠে নামবেন তিনি। তবে পুরো মৌসুমে নয়, অল্প কিছু ম্যাচে খেলার সুযোগ পাবেন, কারণ জাতীয় দলের সঙ্গে ওই সময় ভারত সফরে যাওয়ার কথা তার।

বিগ ব্যাশে সর্বপ্রথম শিরোপাজয়ী সিক্সার্স দলের সদস্য ছিলেন স্মিথ। এই দলের হয়ে সর্বশেষ ২০১৪ সালে খেলেছেন তিনি। তবে এবার লিগ পর্বে ২-৩টি ম্যাচ খেলার সুযোগ পাবেন। মাঝে ভারত সফরে ওয়ানডে সিরিজ খেলতে যাবে অস্ট্রেলিয়া। সেই সিরিজ শেষে তার সিক্সার্স যদি পরবর্তী রাউন্ডে যেতে পারে, তাহলে ফের তাদের হয়ে মাঠে নামতে পারবেন স্মিথ।

সাম্প্রতিক সময়ে টি-টোয়েন্টিতে দুর্দান্ত ফর্মে আছেন স্মিথ। কিছুদিন আগে ঘরের মাটিতে পাকিস্তানের বিপক্ষে ক্যানবেরায় ৫১ বলে ৮০ রানের ঝলমলে এক ইনিংস খেলেছেন তিনি। এর আগে প্রায় সাড়ে তিন বছর পর দলে ফিরে শ্রীলঙ্কার বিপক্ষে অপরাজিত ফিফটি করেছিলেন এই ডানহাতি।

স্মিথকে জায়গা করে দিতে নিজেদের স্কোয়াড থেকে নিউ সাউথ ওয়েলস অধিনায়ক ও সাবেক অজি উইকেটরক্ষক পিটার নেভিলকে রিলিজ করে দিয়েছে সিক্সার্স। 

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
মিরপুর শহীদ বুদ্ধিজীবী সৌধে জনতার ঢল
হানাদারদের রুখতে বোমা ফেলা হয় হার্ডিঞ্জ ব্রিজে
চলচ্চিত্রকার আমজাদ হোসেনকে হারানোর এক বছর
বুদ্ধিজীবী স্মৃতিসৌধে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
খুলনায় পাটকল শ্রমিকদের অনশন স্থগিত


১৪ ডিসেম্বর সিরাজগঞ্জ মুক্ত দিবস
সাভারে বিদেশি পিস্তলসহ ইউপি সদস্য আটক
রামুতে প্রজন্ম’৯৫ বৃত্তি পরীক্ষার ফল প্রকাশ
১৪ ডিসেম্বর হানাদার মুক্ত হয় জয়পুরহাট
বগুড়ার ধুনট হানাদার মুক্ত দিবস ১৪ ডিসেম্বর