php glass

হৃদয়ের সেঞ্চুরিতে টাইগার যুবাদের বড় জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচেও জয় পেয়েছে স্বাগতিক বাংলাদেশ। সফরকারী শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলকে বিশাল ব্যবধানে হারিয়ে টাইগার যুবারা ২-০ তে লিড নিয়েছে। লাল-সবুজের তরুণরা লঙ্কানদের হারিয়েছে ১৬১ রানের ব্যবধানে। সিরিজের প্রথম ম্যাচটি বৃষ্টিতে ভেসে যাওয়ার পর দ্বিতীয় ম্যাচেও জয় তুলে নেয় টাইগার যুবারা।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) সিরিজের তৃতীয় ম্যাচে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে নামে বাংলাদেশ-শ্রীলঙ্কা। আগে ব্যাট করতে নেমে তৌহিদ হৃদয়ের অপরাজিত সেঞ্চুরিতে বাংলাদেশ নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে তোলে ৩৪০ রান। যুব ওয়ানডেতে এটিই বাংলাদেশের সর্বোচ্চ স্কোর। জবাবে, ৩১.২ ওভারে সবকটি উইকেট হারিয়ে লঙ্কানরা তোলে ১৭৯ রান।

বাংলাদেশের হয়ে ওপেনার তানজিদ হাসান, মাহমুদুল হাসান জয়, অধিনায়ক আকবর আলি ফিফটির দেখা পান। ওপেনার তানজিদ ৫৩ বলে ৫টি চার আর একটি ছক্কায় করেন ৬০ রান। তিন নম্বরে নামা মাহমুদুল হাসান জয় ৬৪ বলে তিনটি চার আর একটি ছক্কায় করেন ৫২ রান। মাঝে পারভেজ ইমন ১ আর শাহাদাত হোসেন ৬ রানে বিদায় নেন।

চার নম্বরে নেমে অপরাজিত সেঞ্চুরি হাঁকান হৃদয়। ৯৮ বলে খেলেন ১২৩ রানের দুর্দান্ত এক ইনিংস। তার ইনিংসে ছিল ৮টি চার আর ৬টি ছক্কার মার। দলপতি আকবর আলি ৪৩ বলে ৫টি চার আর একটি ছক্কায় করেন ৫২ রান। শামিম হোসেন আউট হওয়ার আগে ১৮ বলে ২১ রান করেন।

লঙ্কানদের হয়ে দুটি করে উইকেট পান মাদুশানাকা এবং কাভিন্দু নাদিশান। একটি করে উইকেট পান ডি সিলভা, চামিন্দু।

৩৪১ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালোই করেছিল লঙ্কানরা। ওপেনিং জুটিতে তারা তুলে নেন ৬৪ রান। ওপেনার মোহামেদ শামাজ ২৯ আর পারানাভিথানা করেন ৩২ বলে ৫০ রান। মাঝে আভিষ্কা পেরেরা ৩০, চামিন্দু ১৪, মাদুশানাকা ১২ রান করে পরাজয়ের ব্যবধান কমান।

বাংলাদেশের হয়ে দুটি করে উইকেট তুলে নেন শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব। একটি করে উইকেট পান শামিম হোসেন, অভিষেক দাস, রাকিবুল হাসান এবং শাহাদাত হোসেন। ম্যাচ সেরার পুরস্কার ওঠে তৌহিদ হৃদয়ের হাতে।

বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৯
এমআরপি

সাস্ট ক্লাবে প্রাণবন্ত পিঠা উৎসব
মানিকগঞ্জে শুরু হয়েছে বিজয় মেলা
১৪ ডিসেম্বর বান্দরবান মুক্ত দিবস
ব্রহ্মপুত্র নদ থেকে বৃদ্ধার মরদেহ উদ্ধার
বিক্ষোভের মুখে শিলং যাত্রা বাতিল অমিতের


বুদ্ধিজীবী হত্যাকাণ্ড
ইতিহাসের এই দিনে

বুদ্ধিজীবী হত্যাকাণ্ড

শহীদ বুদ্ধিজীবী দিবস শনিবার
পর্দা নামলো ১৫তম স্বল্পদৈর্ঘ্য ও মুক্ত চলচ্চিত্র উৎসবের
ধর্ষণে অন্তঃসত্ত্বা চতুর্থ শ্রেণির ছাত্রী হাসপাতালে
তামিম-পেরেরা জেতালেন মাশরাফির ঢাকাকে