php glass

ভারত-বাংলাদেশ কলকাতা টেস্টের সময় এগিয়ে আনা হলো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইডেন গার্ডেন্স-ফাইল ফটো

walton

নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো দিবা-রাত্রির টেস্ট খেলবে ভারত ও বাংলাদেশ। কলকাতার ইডেন গার্ডেন্সে ২২ নভেম্বর থেকে শুরু হচ্ছে ঐতিহাসিক এই টেস্টটি। বাংলাদেশের ভারত সফরে এটি দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয়টি।

এই টেস্টকে ঘিরে আয়োজনের কমতি রাখছেন না ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) নতুন প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী। দুই দেশের রাজনৈতিক শীর্ষ কর্তা ছাড়াও খেলোয়াড়, সেলিব্রেটিদের উপস্থিতি নিশ্চিত করেছেন তিনি।

তবে এই টেস্টর পাঁচ দিন যাতে কোনো সমস্যা না হয় সেই ব্যবস্থাও হাতে নিয়েছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি)। জানা যায়, পশ্চিমবঙ্গে সন্ধ্যার পর থেকে শিশির পড়তে থাকে। আর এই শিশির থেকে বাঁচতে ম্যাচের সময় ৩০ মিনিট এগিয়ে আনা হয়েছে।

ম্যাচের শুরুর সময় আগে যেখানে ছিল ভারতীয় সময় দুপুর দেড়টা। এখন সেটা একটায় করা হয়েছে। যা বাংলাদেশ সময় দুপুর দেড়টায়। আর শেষ হওয়ার সম্ভাব্য বাংলাদেশের সময় রাত সাড়ে আটটায়।

ইতোমধ্যে সিএবি’র এই অনুরোধ বিসিসিআই অনুমোদন দিয়েছে বলে ভারতীয় বোর্ডের একটি সূত্র নিশ্চিত করেছে। তিনি জানান, মূলত রাত ৮ টার পরে শিশিরের পরিমাণ বেড়ে যায়। তাই এ অবস্থায় গোলাপি বলে খেলতে ক্রিকেটারদের সমস্যায় পড়তে হবে।

বাংলাদেশ সময়: ১২১৬ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৯
এমএমএস 
 

ক্রেতাদের বাজেট অনুযায়ী পোশাক তৈরি করছে ‘সারা’
মায়ের ওপর অভিমান, রাজধানীতে স্কুলছাত্রীর আত্মহত্যা
নোয়াখালীতে ট্রাক-অটোরিকশা সংঘর্ষে প্রাণ গেলো দু’জনের
প্রণব মুখার্জি-খান আতার জন্ম
খালেদার মুক্তির জন্য স্বেচ্ছায় কারাভোগে রাজি ফেনী বিএনপি


‘মাথাপিছু আয় ৬০০০ ডলারের আগেই সবার কাছে গাড়ি থাকবে’
দলের জন্য সবটুকু অভিজ্ঞতা ঢেলে দেবেন গিবস
কর দিতে হয়রানি হলে তাৎক্ষণিক ব্যবস্থা: অর্থমন্ত্রী
মিয়ানমারে গণহত্যার বিচার শুরু, সন্তুষ্ট রোহিঙ্গারা
বিশ্বসভ্যতার ইতিহাসই মানবাধিকার অর্জনের ইতিহাস