php glass

আফগানদের হারিয়ে সিরিজ জিতলো ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি:সংগৃহীত

walton

ভারতে লখনৌতে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে আফগানিস্তানকে হারিয়ে এক ম্যাচ হাতে রেখে সিরিজ জয় নিশ্চিত করেছে ওয়েস্ট ইন্ডিজ। আফগানদের ৪৭ রানের ব্যবধানে হারিয়েছে ক্যারিবীয়রা।

ভারতরত্ন শ্রী অটল বিহারী বাজপেয়ী একানা ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২৪৭ রান করে কাইরন পোলার্ডের দল। জবাবে ব্যাট করতে নেমে ২০০ রানে অলআউট হয় রশিদ খানের দল।

২৪৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১০৯ রানে ৫ উইকেট হারিয়ে চাপে পড়ে আফগানরা। তবে নাজিবুল্লাহ জাদরান ও মোহাম্মদ নবী ষষ্ঠ উইকেটে ৬৮ রান যোগ করে আফগানদের জয়ের আশা বাঁচিয়ে রাখেন।

নাজিবুল্লাহ ৫৬ ও মোহাম্মদ নবী ৩২ রান করে দলীয় ১৭৭ রানের মাথায় পরপর দুই বলে আউট হলে আফগানদের জয়ে আশা শেষ হয়ে যায়। ৪৫.৪ ওভারে ২০০ রানে অলআউট হয় আফগানিস্তান। ক্যারিবীয় বোলার শেলডন কট্রেল, রোস্টন চেজ ও হেডেন ওয়ালশ ৩টি করে উইকেট নেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে এভিন লুইজ ও নিকোলাস পুরানের অর্ধ-শতকে ভর করে স্কোরবোর্ডে ৯ উইকেটে ২৪৭ রান জমা করে উইন্ডিজ। লুইজ ৫৪ ও পুরান ৬৭ রান করেন। এছাড়া শাই হোপ ৪৩ ও শিমরন হেটমায়ার ৩৪ রান করেন। আফগান বোলার নাভীন উল হক ৩টি এবং মুজিবুর রহমান, সারাফুদ্দিন আশরাফ, মোহাম্মদ নবী, রশিদ খান ও জাভেদ আহমাদী ১টি করে উইকেট নেন। ওয়েস্ট ইন্ডিজের নিকোলাস পুরান ম্যাচ সেরা হয়েছেন।

বাংলাদেশ সময়: ০০০১ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৯
আরএআর

মনিটরিং দল আসছে টের পেয়ে ২৬০ টাকা কেজির পেঁয়াজ ২০০
প্রতিবন্ধী যুবককে মারধরের অভিযোগ, এসআই-নায়েক প্রত্যাহার
পর্দা নামলো ফোকফেস্টের পঞ্চম আসরের
সিলেটে প্রাথমিক-ইবতেদায়ী পরীক্ষায় বসছে ২ লাখ শিক্ষার্থী
সিরিয়াল কিলার কালা মনির এবার পুলিশের খাঁচায়


টেস্টে আমি যা ভেবেছিলাম এর চেয়ে খারাপ হয়েছে: পাপন
টি-টোয়েন্টি সিরিজ হারাটা মেনে নিতে পারছেন না পাপন
মাঠ ছাপিয়ে দর্শক উচ্ছ্বাস চন্দনা মজুমদার আর জুনুনে
টেস্ট দল নিয়ে আলাদাভাবে ভাবছে বিসিবি
মওলানা ভাসানীর প্রয়াণ
ইতিহাসের এই দিনে

মওলানা ভাসানীর প্রয়াণ