php glass

বিকেলে ক্রিকেটারদের কথা শুনবে বিসিবি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নিজামুদ্দিন চৌধুরী সুজন/ ছবি: শোয়েব মিথুন

walton

ক্রিকেটারদের ১১ দফা দাবি নিয়ে সরাসরি কথা বলার জন্য সময় দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বুধবার (২৩ অক্টোবর) বিকেল ৫টায় সাকিব-তামিমদের কথা শুনবেন বোর্ড কর্মকর্তারা। 

এরই মধ্যে জাতীয় দলের ওপেনার তামিম ইকবাল জানিয়েছেন, বাকিদের সঙ্গে আলোচনা করে পরবর্তী সিদ্ধান্ত জানানো হবে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামুদ্দিন চৌধুরী সুজন এসব তথ্য জানিয়েছেন।

নিজামুদ্দিন চৌধুরী সুজন বলেছেন, ‘গতকালের সংবাদ সম্মেলনের পর আমরা বোর্ড সভাপতির (নাজমুল হাসান পাপন) নির্দেশে খেলোয়াড়দের সঙ্গে যোগাযোগের চেষ্টা করি। তারপর জাতীয় দলের খেলোয়াড় তামিম ইকবালের সঙ্গে আমাদের কথা হয়। যত দ্রুত সম্ভব বিষয়টি নিষ্পত্তির ব্যাপারে বোর্ডের অবস্থান আমরা তার কাছে আবারও ব্যক্ত করি।’ 

তামিমের সঙ্গে আলাপচারিতা নিয়ে তিনি বলেন, ‘তামিমকে বলেছি, নিষ্পত্তি হওয়াটা সময়ের ব্যাপার। আলোচনায় বসলেই সমাধান হয়ে যাবে। তিনি আমাকে জানিয়েছেন, যত দ্রুত সম্ভব সতীর্থদের সঙ্গে তিনি আলোচনা করবেন এবং এরপর আমাদের জানাবেন।’

এরপর খেলোয়াড়দের সঙ্গে আলোচনার সময় সম্পর্কে বলতে গিয়ে বিসিবি সিইও বলেন, ‘আজ বিকেল ৫টার দিকে আমরা বসতে পারি। তখন আমরা তৈরি থাকব। আলোচনা বিসিবিতে হতে পারে আবার যেকোনো জায়গায়ও হতে পারে।’

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট ব্যবস্থাপনার প্রতি অনাস্থা প্রকাশ করে ১১ দফা দাবি জানিয়েছেন ক্রিকেটাররা। আর এসব দাবি না মানা পর্যন্ত সবধরনের ক্রিকেট থেকে বিরতিতে থাকবেন জাতীয় দল ও জাতীয় দলের বাইরে থাকা সকল ক্রিকেটাররা। 

ক্রিকেটারদের দাবির মধ্যে ছিল কোয়াবের বর্তমান কমিটির পদত্যাগ, খেলোয়াড়দের পারিশ্রমিক বাড়ানো, স্থানীয় কোচদের প্রাধান্য দেওয়া, জাতীয় লিগের ম্যাচ ফি বাড়ানো, ভ্রমণভাতা বাড়ানো, বিভাগীয় পর্যায়ে অনুশীলনের সুযোগ বাড়ানো, আন্তর্জাতিক মানের বল দিয়ে স্থানীয় ম্যাচ আয়োজন, প্রথম ও দ্বিতীয় বিভাগ লিগের দুর্নীতি বন্ধ করার মতো বিষয়গুলো।

ক্রিকেটারদের দাবির প্রেক্ষিতে মঙ্গলবার (২২ অক্টোবর) এক প্রেস ব্রিফিংয়ে হাজির হয়ে বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন দাবি করেন, ক্রিকেটারদের দাবিগুলো ‘অযৌক্তিক’। শুধু তাই না, তার মতে এসব করা হচ্ছে দেশের ক্রিকেটকে ধ্বংস করার উদ্দেশ্যে। 

তিনি আরও জানান, ক্রিকেটাদের জন্য যথেষ্ট ভূমিকা পালন করেছে বিসিবি। এরপরও ক্রিকেটাররা দাবির কথা তাকে না জানানোয় ক্ষোভ প্রকাশ করেন পাপন। তবে আলোচনার দরজা খোলা রাখার কথাও জানিয়েছেন তিনি।

বিসিবি প্রধানের সংবাদ সম্মেলনের পর ক্রিকেটারদের পক্ষ থেকে কোনো মন্তব্য করা হয়নি। তবে আজ বিকেল ৫টায় তাদের আলোচনায় বসার আহবান জানানো হয়েছে। সেই আলোচনায় ক্রিকেটারদের সব দাবি নিয়ে সরাসরি কথা বলতে চান বিসিবি কর্তারা। তবে ক্রিকেটাররা সেই আলোচনায় অংশ নেবেন কিনা তা এখনও নিশ্চিত করা হয়নি।

বাংলাদেশ সময়: ১২৩৭ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: বাংলাদেশ ক্রিকেট বোর্ড ক্রিকেট
আগৈলঝাড়ায় আগুনে পুড়লো ৮ দোকান
বিনা টিকিটে ট্রেন ভ্রমণের দায়ে ৬৭০ যাত্রীকে জরিমানা
পূর্ণাঙ্গ ক্ষমতায় অ্যান্টি টেররিজম ইউনিট
প্রথমবারের অভিজ্ঞতায় দ্বিতীয়বার আশাবাদী বন্ডস্টাইন
‘গ্যারেথ বেলের উচিৎ পুনরায় টটেনহামে ফিরে যাওয়া’ 


নওগাঁ-ঢাকা রুটে বাস চললেও এখনো বন্ধ অভ্যন্তরীণ রুটে
বাংলাদেশে পর্যটকদের মাত্র ২ শতাংশ বিদেশি!
রায়পুরে গণপিটুনিতে ডাকাত নিহত
‘হাল ছাড়া সহজ, লেগে থাকা কঠিন, কিপ প্যাডেলিং’
বছরে ১৪ মিলিয়ন পর্যটক আসে হা লং-এ: ডং হুই হাউ