php glass

কাতারের বিপক্ষে ১-০ গোলে পিছিয়ে বাংলাদেশ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: শোয়েব মিথুন

walton

দুই দলের শক্তিমত্তার ব্যবধান বিশাল। ফিফা র‍্যাংকিংয়ে কাতার যেখানে ৬২তম স্থানে, সেখানে বাংলাদেশ আছে ১৮৭তম স্থানে। ১২৫ ধাপের ব্যবধান অবশ্য মাঠের খেলায় তেমন একটা চোখে পড়েনি। বরং শুরু থেকে বাংলাদেশই ভালো কিছু আক্রমণ শানিয়েছিল। কিন্তু প্রথমার্ধের ২৮তম মিনিটে আচমকা গোলে কাতারকে এগিয়ে দেন স্ট্রাইকার ইউসুফ আব্দুরিসাগ। এই ব্যবধান নিয়েই বিরতিতে গেছে দুই দল।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বৃহস্পতিবার ২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডের ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও কাতার। 

ম্যাচের শুরু থেকেই নিজের কিছুটা রক্ষণাত্মক ফুটবল খেলতে থাকে স্বাগতিকরা। তবে রক্ষণ ঠিক রেখে প্রায়ই কাতারের দূর্গে আক্রমণে ওঠে আসে বাংলাদেশ। ১১তম মিনিটেই গোলের সুযোগ পায় বাংলাদেশ। ইয়াসিন খানের লম্বা থ্রো থেকে বল বিপদমুক্ত করতে পারেননি কাতারি ডিফেন্ডার। কিন্তু সুবিধাজনক স্থানে বলে পেয়েও জামাল ভূঁইয়ার শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

২৫ মিনিটে ভালো একটি গোলের সুযোগ পায় বাংলাদেশ। পাল্টা আক্রমণ থেকে বল পেয়ে জীবনের বাড়িয়ে দেওয়া পাস ইব্রাহিমের পা স্পর্শ করার আগেই কাতারের ডিফেন্ডার কর্নারের বিনিময়ে নিশ্চিত গোল রক্ষা করেন।

তবে এরপর অবশ্য আর নিজেদের রক্ষণ অক্ষত রাখতে পারেনি স্বাগতিকরা। ২৮ মিনিটে ডিফেন্সের দুর্বলতার সুযোগ নিয়ে কাতাতরকে ১-০ গোলে এগিয়ে দেন ইউসুফ।

তবে বাংলাদেশ সমতায় ফেরার সবচেয়ে ভালো সুযোগ পায় ম্যাচের ৪৩তম মিনিটে। ইয়াসিনের লং থ্রো থেকে পাওয়া বল পেনাল্টি ডি-বক্সের কাছ থেকে প্রথমবার জামালের শট ও পরেরবার ইয়াসিনের শট কাতারের ডিফেন্সে প্রতিহত হয়। ফলে নিশ্চিত গোলবঞ্চিত হয় স্বাগতিকরা।

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৯
এমএইচএম

আশ্রয়দাতার স্ত্রীর সঙ্গেই সম্প‌র্কে জড়ান কায়সার কামাল!
চিত্রগ্রাহক মাহফুজুর রহমান খান আর নেই
শেষ হলো হুইলচেয়ার বাস্কেটবল টুর্নামেন্ট
বাংলাদেশকে স্বীকৃতি দেয় ভারত-ভুটান
সৈয়দপুরে ৫৭ শতক খাস জমি উদ্ধার


লাইব্রেরিতে সময় কমানোর প্রতিবাদে জাবি শিক্ষার্থীদের অবস্থান
বিজ্ঞানচর্চা-নৈতিকতার সঙ্গে জীবন গড়তে হবে: মুনীর চৌধুরী
হালদায় মিললো ৩০ কেজি ওজনের ডলফিন
জয়পুরহাটে স্ত্রীর যৌতুক মামলায় স্বামী কারাগারে
বিটিসিএলের অপটিক্যাল ফাইবার ব্যবহার করবে টেলিটক