ভারতের বিপক্ষে ড্র করে সেমিফাইনালে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি-সংগৃহীত

walton

সেমিফাইনালে পা রাখার জন্য ড্র হলেই চলতো বাংলাদেশের। সেই সমীকরণকে সামনে রেখে ভারতের বিপক্ষে পয়েন্ট ভাগাভাগিক করে সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপের শেষ চারে জায়গা করে নিয়েছে পিটার টার্নারের শিষ্যরা। 

সোমবার (২৩ সেপ্টেম্বর) নেপালের কাঠমান্ডুর এপিএফ স্টেডিয়ামে ‘বি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ভারতের সঙ্গে গোলশূন্য ড্র করে বাংলাদেশ।

ম্যাচের শুরু থেকে ভারতের আক্রমণের সামনে দেয়াল হয়ে দাঁড়ায় বাংলাদেশের রক্ষণভাগ। সুযোগে সুযোগে কাউন্টার অ্যাটাক চালায় লাল-সবুজের যুবারা। ৩৪ মিনিটে তেমন এক আক্রমণ থেকে গোলের সুযোগ পেয়েছিল টার্নারের দল। ৬৯ মিনিটে আমির হোসেন বাপ্পির হেড দুর্দান্তভাবে ফিরিয়ে দেন ভারতের গোলরক্ষক। শেষ পযর্ন্ত দু’দল বার কয়েক চেষ্টা করেও কারও জালে বল জড়াতে পারেনি। 

এর আগে ২০১৫ সালে সাফের এই বয়সভিত্তিক টুর্নামেন্টে ভারতের বিপক্ষে সেমিফাইনালে হেরেছিল বাংলাদেশ। সেই শোধ তারা নেয় ২০১৭ সালে। সেবার বাংলাদেশ ভারতকে হারায় ৪-৩ গোলে। অবশ্য সেই টুর্নামেন্টে রানার্সআপ হয়ে ঘরে ফিরে লাল-সবুজের তরুণরা।

এবারের আসরে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ৩-০ গোলে হারায় বাংলাদেশ। আর ভারতের বিপক্ষে এক পয়েন্ট আদায় করে মোট ৪ পয়েন্ট নিয়ে সবার আগে শেষ চারে জায়গা করে নিল টার্নারের শিষ্যরা।

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৯
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
বরিশাল বোর্ডের ৫৪ কেন্দ্রে শতভাগ পাশ
এসএসসিতে সিলেট বোর্ডে পাসের হার ৭৮.৭৯, বেড়েছে জিপিএ-৫
যশোর বোর্ডে পাসের হার কমেছে, বেড়েছে জিপিএ
কাউখালীতে ব্যবসায়ীর মরদেহ উদ্ধার
এসএসসিতে বরিশাল বোর্ডে পাসের হার ৭৯.৭০


টেরিবাজার ও তামাকুমণ্ডি লেনের দোকান খুলছে, ক্রেতা কম
বেনাপোল সীমান্ত থেকে ৩৮ কেজি গাঁজা-ফেনসিডিল-মদ জব্দ
রাজশাহী বোর্ডে পাসের হার ৯০.৩৭, জিপিএ-পাঁচ ২৬১৬৭ 
এসএসসি ও সমমানের পরীক্ষায় পাসের হার ৮২.৮৭
চট্টগ্রামে পাসের হার ৮৪.৭৫, জিপিএ-৫ পেয়েছে ৯০০৮ জন