সাকিবদের প্রিয় ফরম্যাট ওয়ানডে: ডমিঙ্গো

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সংবাদ সম্মেলনে কথা বলছেন রাসেল ডমিঙ্গো-ছবি: শোয়েব মিথুন

walton

টেস্ট ক্রিকেটে বাংলাদেশের আগমনের পর প্রায় দুই দশক কেটে গেছে। বলার মতো নেই কোনো সাফল্য। উন্নতির মাপকাঠিতে মাপলে যার সাম্প্রতিক উদাহরণ টেস্ট দুনিয়ায় ‍নবাগত আফগানিস্তানের কাছে পরাজয়। আর পরাজয়টা যখন ২২৪ রানের বিশাল ব্যবধানে, তখন টেস্টে বাংলাদেশের উন্নতিটা কতটা তা বলার অপেক্ষা রাখে না।

বাংলাদেশের দলের বর্তমান পারফরম্যান্স বিবেচনায় প্রধান কোচ রাসেল ডমিঙ্গো মনে করেন, টেস্ট আর টি-টোয়ন্টির প্রতি আরও বেশি মনোযোগী হতে হবে সাকিবদের। অবশ্য টেস্টের প্রতি অবহেলার কারণও খুঁজে পেয়েছেন টাইগার কোচ। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) ত্রিদেশীয় সিরিজ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে টাইগার কোচ সাংবাদিকদের সে কথাই জানান।

ছবি: শোয়েব মিথুনডমিঙ্গো বলেন, 'আমি সাকিবের সঙ্গে কথা বলেছি। তার কাছে জানতে চেয়েছিলাম, বাংলাদেশের ক্রিকেটারদের সবচেয়ে প্রিয় ফরম্যাট কোনটি? সে আমাকে বললো, ৫০ ওভারের ক্রিকেট। আমি জানতে চাইলাম কেন? সে আমাকে উত্তর দিল, কারণ আমাদের দেশে স্কুল ক্রিকেট আর ক্লাব ক্রিকেটে এটার চর্চা বেশি করা হয়। এই ফরম্যাটেই বেশি খেলা হয়।’

ছবি: শোয়েব মিথুনসবকিছু দেখেশুনে টেস্ট এবং টি-টোয়েন্টিতে আরও বেশি ভালো করার তাগিদ দেন ডমিঙ্গো। তিনি বলেন, ‘টি-টোয়ন্টি আর টেস্ট ফরম্যাটে অনেক উন্নতির জায়গা রয়েছে। আসলে সব ফরম্যাটেই উন্নতির জায়গা রয়েছে। নির্দিষ্ট করে বললে টেস্ট এবং টি-টোয়েন্টি এই দুই ফরম্যাটের প্রতি আরও জোর দেওয়া প্রয়োজন। আগামী দুই মাস এটা নিয়ে কাজ করা প্রয়োজন। ভাগ্যক্রমে এখন ওয়ানডে ম্যাচ কম। টেস্ট ও টি-টোয়েন্টি বেশি খেলতে হবে। তাই অামরা সহজেই পারফরম্যান্সের উন্নতির দিকে মনোযোগ দিতে পারব।’

ছবি: শোয়েব মিথুনবাংলাদেশ দলের ক্রিকেটারদের উন্নতির চেষ্টা রয়েছে বলে মনে করেন প্রধান কোচ। ক্রিকেটারদের সঠিক দিক-নির্দেশনা দিলে তাদের পারফরম্যান্সের উন্নতি হবে বলে মনে করেন ডমিঙ্গো।

বাংলাদেশ সময়: ২১২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৯
আরএআর/এমএইচএম

নেইমারের গোল ব্যর্থ করে পিএসজিকে হার উপহার দিলেন অর্লান্দ
শিশুদের জন্য লিখে আনন্দ পান জাফর ইকবাল
নারায়ণগঞ্জে কিশোর শ্রমিক নিখোঁজ
হত্যা মামলা তুলে নিতে নিহতের মাকে মারধর
দুই ব্যবসায়ীকে জেল জরিমানা, ৩ শত কেজি পলিথিন জব্দ


মালিবাগে বিদেশি মদ-বিয়ারসহ আটক ২
গলায় ফাঁস দিয়ে পুরোহিতের আত্মহত্যা
ঢাকা-১০ ও বগুড়া-১ আসনে পিডিবি’র প্রার্থী ঘোষণা
জাহাজে বিদেশি পর্যটক হেনস্তাকারী সেই বখাটে আটক
করোনা ভাইরাস নিয়ে গুজব ও জবরদস্তি পরিহারের আহ্বান