এবারে ‘বঙ্গবন্ধু বিপিএল’, থাকছে না কোনো ফ্র্যাঞ্চাইজি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিসিবি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে পাপন। ছবি: শোয়েব মিথুন

walton

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ক্রিকেটের ২০১৯ সালের আসরটি কোনো ফ্র্যাঞ্চাইজি ছাড়াই অনুষ্ঠিত হবে। এমনটিই জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রেসিডেন্ট নামজুল হাসান পাপন। যেখানে বিসিবির নিজস্ব আয়োজনে আসরটির নাম দেওয়া হবে বঙ্গবন্ধু বিপিএল ২০১৯।

আগামী বছর পালন করা হবে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী। এজন্য বিবিবি বিভিন্ন পরিকল্পনা হাতে নিয়েছে। এরই ধারাবাহিকতায় প্রথম পদক্ষেপ হলো বিপিএল। বুধবার (১১ সেপ্টেম্বর) মিরপুরে বিসিবি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই কথা জানান পাপন।

আসছে ডিসেম্বরে বিপিএল মাঠে গড়ানোর কথা রয়েছে। তবে একই বছর দুটি আসর করা হলে তা ফ্র্যাঞ্চাইজিদের জন্য কষ্টসাধ্য হবে বলে জানান মালিকরা, এছাড়া আরও বেশ কয়েকটি ব্যাপারে ফ্রাঞ্চাইজি দাবি জানিয়েছে যাতে বিসিবি’র আপত্তি রয়েছে। ফলে বিসিবি এবারের আসরটি সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে আয়োজন করবে বলে জানায়। তবে স্পন্সররা কোনো দলের প্রতি আগ্রহ দেখালে সেটিতে বাধা দেবে না বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ এই সংস্থা।

এ প্রসঙ্গে পাপন বলেন, ‘বিপিএলের প্রথম পর্ব শেষ হয়ে গেছে, এখন ফ্র্যাঞ্চাইজিদের সাথে নতুন চুক্তি করার কথা। সেজন্য তাদের সাথে আলোচনায় বসেছিলাম। কিছু কিছু ফ্র্যাঞ্চাইজি বেশ কিছু দাবি জানিয়েছে, যেটা বিপিএলে নিয়মের সাথে সাংঘর্ষিক। আবার কিছু কিছু ফ্র্যাঞ্চাইজি চায়না যে এক বছরে দুটা বিপিএল হোক, এটা তাদের জন্য চাপ হয়ে যায়।সব কিছু চিন্তা করে আমরা ঠিক করেছে এবারের বিপিএল আমরা বিসিবি নিজেরাই চালাবো। আমরা কোনো ফ্র্যাঞ্চাইজিতে যাচ্ছি না। বিপিএলের সকল খরচ বহন করবো এবারের আসরে। বিপিএলের সবকিছুই ঠিক থাকবে শুধু সকল ব্যবস্থাপনা করবে বিবিসি।’

আগামী ৩ ডিসেম্বর বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠান। আর ৬ ডিসেম্বর প্রথম ম্যাচ মাঠে গড়ানোর কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, সেপ্টেম্বর, ২০১৯
এমএমএস/আরএআর

মুক্তিপণ দিতে রাজি হলেও লিবিয়ায় খুন হয় যশোরের রাকিবুল
সাতক্ষীরায় করোনার উপসর্গ নিয়ে কৃষকের মৃত্যু
কাশিমপুর কারাগারে সাজাপ্রাপ্ত কয়েদির মৃত্যু
অবশেষে দেশে এলো ভারতে খুন হওয়া লোকমানের মরদেহ
করোনা: চট্টগ্রামে আরও ১৫৯ জন আক্রান্ত


প্রধানমন্ত্রীকে জাতিসংঘ মহাসচিবের শুভেচ্ছা
করোনার ‘রেড জোন’ ঢাকা
ফরাসি দার্শনিক ভলতেয়ারের প্রয়াণ
লিবিয়ায় নিহতদের অধিকাংশই মাদারীপুর-কিশোরগঞ্জের
জুনে করোনায় ব্যাপক প্রাণহানির আশঙ্কা: ডক্টরস প্লাটফর্ম