php glass

ক্রিকেট থেকে সাময়িক বিরতি নিলেন মঈন আলী

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মঈন আলী-ছবি: সংগৃহীত

walton

অ্যাশেজের দ্বিতীয় টেস্টের দল থেকে বাদ পড়ার পর প্রতিযোগিতামূলক ক্রিকেট থেকে সাময়িক বিরতি নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন ইংলিশ অলরাউন্ডার মঈন আলী।

বুধবার (১৪ আগস্ট) লর্ডসে গড়াচ্ছে চলতি অ্যাশেজ সিরিজের দ্বিতীয় টেস্ট। কিন্তু প্রথম টেস্টের বাজে পারফরম্যান্সের কারণে দলে জায়গা হারিয়েছেন মঈন। ওই টেস্টের দুই ইনিংসে বল হাতে ১৭২ রান খরচ করে নিয়েছিলেন ৩ উইকেট আর ব্যাট হাতে করেছিলেন ০ ও ৪ রান। এর আগে বিশ্বকাপের গ্রুপ পর্বেও দল থেকে বাদ পড়েছিলেন তিনি।

প্রথম ম্যাচে ২৫১ রানের ব্যবধানে জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে অস্ট্রেলিয়া। টার্নিং পিচেও অজি ব্যাটসম্যানদের ঠেকাতে ব্যর্থ হওয়ার কারণেই মূলত মঈনের কপাল পুড়েছে। তার বদলে সুযোগ পেয়েছেন সমারসেটের বাঁহাতি স্পিনার জ্যাক লিচ। অ্যাশেজের আগে আইরিশদের বিপক্ষে একমাত্র টেস্টে তার নিয়ন্ত্রিত বোলিং নির্বাচকদের নজর কেড়েছে।

টেস্ট ক্রিকেটে মঈনের সময়টা অবশ্য আগে থেকেই খারাপ যাচ্ছে। গত ৯ টেস্ট ইনিংসের ৪টিতেই ‘ডাক’ মেরেছেন তিনি। এদিকে অ্যাশেজ থেকে বাদ পড়ার পর ঘরোয়া টি-টোয়েন্টি ব্লাস্টে খেলার কথা ছিল তার। তবে এখন আর তাও সম্ভব নয়। তবে ধারণা করা হচ্ছে, টেস্ট দলে জায়গা ফিরে পাওয়ার জন্যই আগামী ১৮ আগস্ট নর্দাম্পটনশায়ারের বিপক্ষে তার কাউন্টি ওরচেস্টারশায়ারের হয়ে প্রথম শ্রেণির ম্যাচে খেলতে পারেন তিনি।

বাজে সময় যাচ্ছে বলেই মঈন এখনও ইংলিশদের অন্যতম সেরা অলরাউন্ডার। গত ৫ বছরে ৬০টি টেস্ট খেলে ১৮১ উইকেট (এর মধ্যে পাঁচবার ৫ উইকেট) এবং ব্যাট হাতে ২ হাজার ৭৮২ রান (পাঁচ সেঞ্চুরিসহ) করেছেন তিনি। তবে ব্যাটিংয়ে ২৮.৯৭, বোলিংয়ে ৩৬.৫৯ গড়- ইঙ্গিত করছে একজন অসাধারণ স্পিন-অলরাউন্ডার যিনি ফর্মের ধারাবাহিকতা রক্ষার জন্য লড়াই করছেন।

বাংলাদেশ সময়: ১০৪৪ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
ইলিশ শিকার করতে গিয়ে জেলে নিহত
ঘরেই তৈরি করুন সেরা স্বাদের ব্রাউনি 
এমপিও: আলিম স্তরের ১২৮ মাদ্রাসার তালিকা
দিল্লিতে বৈধতা পাচ্ছে ৪০ লাখ অবৈধ বসবাসকারী
আমতলীতে বজ্রপাতে কৃষক নিহত


দুদককে দন্তহীন বলার সাহস নেই কারও: কমিশনার মোজাম্মেল
বর্তমান সরকারের আমলে কোনো মানুষ নিরাপদ নয়: মিনু
বিসিবিতে অপেক্ষায় পাপন, ক্রিকেটাররা গুলশানে
পেইন্টিংয়ে সীসার ব্যবহার বন্ধে আইন প্রণয়নের দাবি
স্বাচ্ছন্দ্যে দালালরা কাজ চালাচ্ছেন পাসপোর্ট অফিসে