রশিদ-নবীদের নিয়ে বোমা ফাটালেন গুলবাদিন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গুলবাদিন নাইব। ছবি: সংগৃহীত

walton

আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) মধ্যকার অস্থিতিশীল অবস্থার আভাস বিশ্বকাপের আগেই কিছুটা পাওয়া গেছে। বিশ্বকাপের বাজে পারফরম্যান্সের পর অধিনায়ক বদল, কোচ ও প্রধান নির্বাচকের একে অপরের দিকে আঙুল তোলা সবই যেনো অস্থিতিশীল পরিস্থিতির আভাস দেয়। তবে সাবেক অধিনায়ক গুলবাদিন নাইবের সাম্প্রতিক এক সাক্ষাৎকার পরিস্থিতি আরও ঘোলাটে করে দিয়েছে।

বিশ্বকাপের ঠিক আগ মুহূর্তে আসগর আফগানকে সরিয়ে অধিনায়কত্ব দেওয়া হয় গুলবাদিনকে। সে সময় বেশ জোরেশোরেই এর বিরোধিতা করেন রসিদ খান, মোহাম্মদ নবীদের মতো সিনিয়র ক্রিকেটাররা।

বিশ্বকাপেও এর প্রভাব বেশ ভালভাবেই লক্ষ্য করা গেছে। ৯ ম্যাচ খেলে একটিতেও জিততে পারেনি আফগানিস্তান দল। পয়েন্ট টেবিলের শেষে থেকে বিশ্বকাপ শেষ করার পরই অধিনায়কের পদ থেকে সরিয়ে দেওয়া হয় গুলবাদিনকে। তার পরিবর্তে দায়িত্ব পান রশিদ খান।

তখন দলের ভেতরকার অবস্থা নিয়ে গুলবাদিন কিছু বলতে না চাইলেও মুখ খুলেছেন এখন।  আফগানি সাংবাদিক ওয়াসিল ওয়েসালকে দেওয়া এক সাক্ষাৎকারে গুলবাদিন নিজের হতাশার কথা জানিয়ে বলেন, ‘সিনিয়রদের পারফরম্যান্সের ওপর আফগানিস্তান দল নির্ভরশীল। কিন্তু এই সিনিয়ররাই বিশ্বকাপে ইচ্ছে করে খারাপ খেলেছে। যার প্রভাব পড়েছে দলের ফলাফলের ওপর। তারা আমার কথার কোনো গুরুত্ব দিত না। ম্যাচ হেরে তারা দুঃখিত না হয়ে ড্রেসিংরুমে হাসাহাসি করত! ম্যাচের মধ্যে আমি যখন তাদের কোনো নির্দেশনা দিতাম, তখন তারা আমার দিকে তাকাতই না!’

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, জুলাই ২২, ২০১৯
এমকেএম/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
৬ কোটি টাকার বন্ডেড পণ্যের ১৬ কর্ভাড ভ্যান আটক
মাইকেল মধুসূদন দত্তের জন্ম
কবিতা-আড্ডা-গল্পে মুখর ‘কবি শামীম আজাদ সন্ধ্যা’
সিলেটে ট্রাকের ভেতর মিললো দুই যুবকের মরদেহ  
মার্কিন সেনাদের ইরাক ছাড়ার দাবিতে বাগদাদে পদযাত্রা


ফেনীতে চবির সাবেক শিক্ষার্থীদের মিলনমেলা
অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের পাশে মেয়র নাছির
বৃষ্টিতে ভেসে গেল বাংলাদেশ-পাকিস্তান যুবাদের ম্যাচ
চীনের বাইরে যেসব দেশে পাওয়া গেছে করোনা ভাইরাস
কামরাঙ্গীরচরে নির্বাচনী প্রচারণা নিয়ে দুই গ্রুপের সংঘর্ষ