php glass

রশিদ-নবীদের নিয়ে বোমা ফাটালেন গুলবাদিন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গুলবাদিন নাইব। ছবি: সংগৃহীত

walton

আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) মধ্যকার অস্থিতিশীল অবস্থার আভাস বিশ্বকাপের আগেই কিছুটা পাওয়া গেছে। বিশ্বকাপের বাজে পারফরম্যান্সের পর অধিনায়ক বদল, কোচ ও প্রধান নির্বাচকের একে অপরের দিকে আঙুল তোলা সবই যেনো অস্থিতিশীল পরিস্থিতির আভাস দেয়। তবে সাবেক অধিনায়ক গুলবাদিন নাইবের সাম্প্রতিক এক সাক্ষাৎকার পরিস্থিতি আরও ঘোলাটে করে দিয়েছে।

বিশ্বকাপের ঠিক আগ মুহূর্তে আসগর আফগানকে সরিয়ে অধিনায়কত্ব দেওয়া হয় গুলবাদিনকে। সে সময় বেশ জোরেশোরেই এর বিরোধিতা করেন রসিদ খান, মোহাম্মদ নবীদের মতো সিনিয়র ক্রিকেটাররা।

বিশ্বকাপেও এর প্রভাব বেশ ভালভাবেই লক্ষ্য করা গেছে। ৯ ম্যাচ খেলে একটিতেও জিততে পারেনি আফগানিস্তান দল। পয়েন্ট টেবিলের শেষে থেকে বিশ্বকাপ শেষ করার পরই অধিনায়কের পদ থেকে সরিয়ে দেওয়া হয় গুলবাদিনকে। তার পরিবর্তে দায়িত্ব পান রশিদ খান।

তখন দলের ভেতরকার অবস্থা নিয়ে গুলবাদিন কিছু বলতে না চাইলেও মুখ খুলেছেন এখন।  আফগানি সাংবাদিক ওয়াসিল ওয়েসালকে দেওয়া এক সাক্ষাৎকারে গুলবাদিন নিজের হতাশার কথা জানিয়ে বলেন, ‘সিনিয়রদের পারফরম্যান্সের ওপর আফগানিস্তান দল নির্ভরশীল। কিন্তু এই সিনিয়ররাই বিশ্বকাপে ইচ্ছে করে খারাপ খেলেছে। যার প্রভাব পড়েছে দলের ফলাফলের ওপর। তারা আমার কথার কোনো গুরুত্ব দিত না। ম্যাচ হেরে তারা দুঃখিত না হয়ে ড্রেসিংরুমে হাসাহাসি করত! ম্যাচের মধ্যে আমি যখন তাদের কোনো নির্দেশনা দিতাম, তখন তারা আমার দিকে তাকাতই না!’

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, জুলাই ২২, ২০১৯
এমকেএম/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
ksrm
গ্রাহকের কাছে ওয়াসার পাওনা ৭৬ কোটি টাকা
নিষেধাজ্ঞা সত্ত্বেও রাতে চলছে স্পিডবোট
শিবচরে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গৃহবধূর মৃত্যু
কোহলি-রাহানের ফিফটিতে বড় লিডের পথে ভারত
রোহিঙ্গাদের নাগরিকত্ব নিশ্চিতের দায় নেবে না বাংলাদেশ


নতুন ভোটাররা সহসা স্মার্টকার্ড পাচ্ছেন না
‘প্রেসিডেন্টের টেবিলে’ পা তুলে সমালোচনায় জনসন
মহাকাশে গিয়েও জোচ্চুরি!
রোববার মাহী বি-তার স্ত্রীকে জিজ্ঞাসাবাদ করবে দুদক
ব্লেন্ডার ভরা সাড়ে ৩ হাজার ইয়াবা, আটক ১